‘শিক্ষা বিস্তারে নিরবে কাজ করছে প্যাসিফিক জিন্স ফাউন্ডেশন’

‘শিক্ষা বিস্তারে নিরবে কাজ করছে প্যাসিফিক জিন্স ফাউন্ডেশন’

 নিজস্ব প্রতিবেদক
  ২০১৯-১০-০২: ১১:৪১ পিএম

সমৃদ্ধ দেশ ও জাতি গঠনে শিক্ষিত প্রজন্মের কোন বিকল্প নেই। তাই সামাজিক দায়বদ্ধতার অংশ হিসাবে সীতাকুণ্ডে শিক্ষা বিস্তারে প্যাসিফিক জিন্স ফাউন্ডেশন নিরবে কাজ করছে বলে জানিয়েছেন প্যাসিফিক জিন্স গ্রুপের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মো. নাছির উদ্দিন সিআইপি।

বুধবার (০২ অক্টোবর) সন্ধ্যায় চট্টগ্রাম রপ্তানী প্রক্রিয়াজাতকরণ অঞ্চল (সিইপিজেড) এ গ্রুপের প্রধান কার্যালয়ে সীতাকুণ্ড সমিতি-চট্টগ্রামের নেতৃবৃন্দের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। 


তৈরী পোষাক রপ্তানীতে সম্প্রতি দশমবারের মতো জাতীয় রপ্তানী ট্রাফি অর্জন ও আবারো সিআইপি মর্যাদা লাভ করায় সমিতির পৃষ্ঠপোষক হিসাবে তাঁকে ফুলেল শুভেচ্ছা জানাতে যান সীতাকুণ্ড সমিতির নেতৃবৃন্দ। জিন্স রপ্তানীতে বিশ্বে দ্বিতীয় স্থান ধরে রাখা প্যাসিফিক জিন্স গ্রুপের কর্ণধার ও সীতাকুণ্ড তথা জাতির গর্বিত সন্তান মো. নাছির উদ্দিন বলেন, সীতাকুণ্ডে শিক্ষা বিস্তারে অতীতে অনেক জ্ঞানী-গুণি মানুষ ভূমিকা রেখেছেন। তাদের পথ অনুসরণ করে প্যাসিফিক জিন্স ফাউন্ডেশন সীতাকুণ্ডব্যাপী প্রায় দুই হাজার গরীব ও মেধাবী শিক্ষার্থীকে পৃষ্ঠপোষকতা দিয়ে যাচ্ছে। যারা ইতিমধ্যে উচ্চ শিক্ষায় তাদের প্রতিভার সাক্ষর রাখছেন বলেও তথ্য প্রকাশ করেন নাছির উদ্দিন। তিনি সীতাকুণ্ডে শিক্ষার প্রসারে যার যার অবস্থান থেকে কাজ করার আহ্বান জানান এবং এক্ষেত্রে সীতাকুণ্ড সমিতির ভূমিকার প্রশংসা করেন। এসময় জনাব নাসির উদ্দিন আগামী ১৪ নভেম্বর সমিতির যুগপূর্তি উপলক্ষ্যে আয়োজিত কৃতি শিক্ষার্থী সংবর্ধনায় প্যাসিফিক জিন্স গ্রুপের পক্ষ থেকে পৃষ্ঠপোষকতা দেয়ার আশ্বাস দেন। 


এ সময় সমিতির সাবেক সভাপতি মো. গিয়াস উদ্দিন, সাবেক সাধারণ সম্পাদক ও প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক একেএম তফজল হক, সাধারণ সম্পাদক মো. নাছির উদ্দিন মানিক, সহ সভাপতি মো. মহিউদ্দিন, কাজী আলী আকবর জাসেদ, যুগ্ম সম্পাদক আবেদীন আল মামুন, সাংগঠনিক সম্পাদক মু. আবুল হাসনাত, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার কামরুদ্দোজা ও সমাজকল্যাণ সম্পাদক মফিজুর রহমান সাজ্জাদ উপস্থিত ছিলেন।

 
উল্লেখ্য, প্যাসিফিক জিন্স গ্রুপ ১৯৯৮ সালে তৈরী পোষাক রপ্তানীতে প্রথম জাতীয় রপ্তানী ট্রফি (গোল্ড) অর্জন করে। সর্বশেষ ২০১৬-২০১৭ অর্থ বছরে গ্রুপের তিনটি প্রতিষ্ঠান যথাক্রমে প্যাসিফিক জিন্স লি: সিলভার, ইউনিভার্সেল জিন্স লি: গোল্ড ও জিন্স ২০০০ লি: ব্রঞ্জ ট্রফি লাভ করে। এই তিনটি প্রতিষ্ঠান বাংলাদেশী মালিকানাধীন শতভাগ রপ্তানীমুখি প্রতিষ্ঠান।


গত পহেলা সেপ্টেম্বর ২০১৯ প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে এই ট্রফি গ্রহণ করেন প্রতিষ্ঠানের চেয়ারম্যান মো. নাছির উদ্দিন ও ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মো. তানভীর। 
এনিয়ে প্যাসিফিক জিন্স গ্রুপ তৈরী পোষাক রপ্তানীতে ৯টি গোল্ড, ৯টি সিলভার ও ৪টি ব্রঞ্জ ট্রফি লাভ করে। 

আরও পড়ুন- আবারো জাতীয় রপ্তানী ট্রফি পেল প্যাসিফিক জিন্স


সাবস্ক্রাইব ইউটিউব চ্যানেল