কাতারকে রুখে দিতে প্রস্তুত বাংলাদেশ

কাতারকে রুখে দিতে প্রস্তুত বাংলাদেশ

 স্পোর্টস ডেস্ক
  ২০১৯-১০-০৯: ০৮:২৬ পিএম

আফগানিস্তানের সঙ্গে হেরে বিশ্বকাপ বাছাইপর্বের মিশন শুরু করা বাংলাদেশের সামনে আরও বড় চ্যালেঞ্জ। দ্বিতীয় ম্যাচে ২০২২ সালের বিশ্বকাপ আয়োজক কাতারকে আতিথ্য দিবে বাংলাদেশ। রাত পোহালেই বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আরেকবার যুদ্ধে নামবে লাল-সবুজরা। র‌্যাঙ্কিং ও যোগ্যতার বিচারে যোজন এগিয়ে থাকা কাতারকে এবার ‍রুখে দিতে চায় বাংলাদেশ। ১৫ দিনের কঠোর প্রস্তুতি ও ভুটান জয়ের আত্মবিশ্বাসকে পুঁজি করে কাতার রুখে দিতে প্রস্তুত জামাল ভূঁইয়ারা।

রক্ষণে শক্তি বাড়ানোর সঙ্গে কাউন্টার অ্যাটাকের কৌশল নিয়ে আগামীকাল সন্ধ্যা ৭টায় কাতারের মুখোমুখি হবে বাংলাদেশ। আন্তর্জাতিক ফুটবলে দীর্ঘ ১৩ বছর পর কাতারের সঙ্গে খেলেছিল লাল-সবুজরা। ২০০৬ সালে সেবার কাতার ম্যাচটি জিতেছিল ৩-০ ব্যবধানে। এশিয়ান কাপের হোম ম্যাচে সেবার বাংলাদেশ হেরেছিল ৪-১ ব্যবধানে।

এবারতো এশিয়ান কাপ চ্যাম্পিয়নই কাতার। মধ্যপ্রাচ্যের দেশটি আফগানদের ৬-০ ব্যবধানের বড় জয়ে উড়িয়ে দিয়ে মিশন শুরু করলেও ভারতের কাছে ঘরের মাঠেই গোলশূন্য ড্র করেছে। এদিকে আফগানদের সঙ্গে ১-০ ব্যবধানে হার দিয়ে মিশন শুরু করেছে বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে জামাল-মামুনদের সবচেয়ে বড় প্রতিপক্ষের কাতার।

ঘরের মাঠে কাতারকে রুখে দিতে প্রস্তুত লাল-সবুজরা। কৌশল নিয়ে কোচ জেমি ডের কথা, ‘কাতার দলের খেলোয়াড়রা উচ্চমানের। আমাদের প্লেয়াররাও দেশের প্রেক্ষাপটে টপ প্লেয়ার। সেই অ্যাটিচিউড নিয়ে খেলতে হবে আমাদের। ওরা আক্রমণাত্মক খেলবে। আমরা ডিফেন্স শক্ত করে আমরা তিন পয়েন্ট নিয়েই ফিরতে চাই।’


সাবস্ক্রাইব ইউটিউব চ্যানেল