রাঙ্গুনিয়ায় মেয়াদহীন ওষুধ, লোহাগাড়ায় পোড়ানো হলো ড্রেজার মেশিন

রাঙ্গুনিয়ায় মেয়াদহীন ওষুধ, লোহাগাড়ায় পোড়ানো হলো ড্রেজার মেশিন

 নিজস্ব প্রতিবেদক
  ২০১৯-১০-১৭: ০৭:২৫ এএম

ট্টগ্রামের রাঙ্গুনিয়ায় তিন লাখ টাকার মেয়াদোত্তীর্ণ ওষুধ পুড়িয়ে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এছাড়া লোহাগাড়া উপজেলায় অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে একটি ড্রেজার মেশিন আগুনে পুড়িয়েছে উপজেলা প্রশাসন।

বুধবার (১৬ অক্টোবর) বিকেল ও রাতে পৃথক দুটি অভিযান পরিচালনা করেন লোহাগাড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) পদ্মাসন সিংহ ও রাঙ্গুনিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুদুর রহমান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুদুর রহমান বলেন, মেয়াদোত্তীর্ণ, অনুমোদনহীন ও ভেজাল ওষুধ বিক্রি বন্ধে নিয়মিত অভিযানের অংশ হিসেবে উপজেলার রাণীরহাট বাজারে এক অভিযানে বিপুল পরিমাণ মেয়াদোত্তীর্ণ, অনুমোদনহীন ও ভেজাল ওষুধ জব্দ করা হয়।

এ কারণে চার ফার্মেসি মালিককে ৪০ হাজার টাকা জরিমানা করা হয় এবং জব্দকৃত ওষুধ জনসম্মুখে পুড়িয়ে ধ্বংস করে দেয়া হয়। যার আনুমানিক বাজার মূল্য তিন লাখ টাকা।

লোহাগাড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) পদ্মাসন সিংহ বলেন, দীর্ঘদিন ধরে একটি প্রভাবশালী মহল ড্রেজার মেশিন দিয়ে উপজেলার ‘সাতগড় ছড়া’ থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছে। বিকেলে অভিযান পরিচালনা করে বালু উত্তোলনে ব্যবহৃত একটি ড্রেজার মেশিন জব্দ করে আগুনে পোড়ানো হয়েছে।

বালু উত্তোলনের সাথে জড়িত কাউকে ঘটনাস্থলে পাওয়া যায়নি। ভবিষ্যতে অবৈধভাবে বালু উত্তোলনকারীদের চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে বরে জানান তিনি।


সাবস্ক্রাইব ইউটিউব চ্যানেল