ইন্দোনেশিয়াকে বাংলাদেশে বিনিয়োগের আহ্বান ব্যবসায়ীদের

ইন্দোনেশিয়াকে বাংলাদেশে বিনিয়োগের আহ্বান ব্যবসায়ীদের

 আন্তর্জাতিক ডেস্ক
  ২০১৯-১০-১৭: ০৬:০৬ পিএম

ইন্দোনেশিয়া-বাংলাদেশ­ বিজনেস ফোরামের সভায় উঠে এসেছে দুই দেশের বাণিজ্য সম্ভবনার নানা দিক এবং প্রতিবন্ধকতা সমূহ। 
বৃহস্পতিবার (১৭ অক্টোবর) ইন্দোনেশিযার বাণিজ্য নগরীখ্যাত বিএসডি সিটির অভিজাত একটি হোটেলে অনু্িষ্ঠত সভায় দুই দেশের ব্যবসায়ীরা  আলোচনায় অংশ নেন। তারা স্ব স্ব দেশের আমদানী-রপ্তানী বৃদ্ধির পাশাপাশি বিনিয়োগের সম্ভাবনাগুলিও তুলে ধরেন। 


আর বিটুবি বৈঠকে উভয় দেশের ব্যবসায়ীরা নিজ নিজ দেশের পণ্য আমদানী রপ্তানীর খুটিনাটি বিষয়ে আলোচনা করেন। 


সভায় বাংলাদেশে নিযুক্ত ইন্দোনেশিয়ার রাস্ট্রদূত রিনা পি সোয়েমারনো, ইন্দোনেশিয়া চেম্বার অব কমার্সের বাংলাদেশ কমিটির চেয়ারম্যান দিপক সামদানী, ইন্দোনেশিয়ার মিনিস্ট্রি অব ফরেন এ্যাফেয়ার্সের পরিচালক, ওম্যান চেম্বারের প্রেসিডেন্ট মিসেস মনোয়ারা হাকিম আলী, ইন্দোনেশিয়া বাংলাদেশ চেম্বারের প্রেসিডেন্ট রিয়াদ আলী, বাংলাদেশী বংশোদভুত  ইন্দোনেশিয় ব্যবসায়ী মো.বোরহান উদ্দিনসহ ব্যবসায়ী ও ব্যবসায়ী নেতারা বক্তব্য রাখেন। 


রাস্ট্রদূত রিনা পি সোয়েমারনো তার দেশে পর্যটন, ফার্মাসিউটিক্যালস, ট্যুরিজম, মেরিটাইমসহ বিভিন্নখাতে বিনিয়োগের সম্ভাবনার কথা জানান।  বাংলাদেশে ক্রমান্বয়ে গড়ে উঠা শতাধিক স্পেশাল ইকোনমিক জোনে বিনিয়োগের আহ্বান জানান বাংলাদেশী ব্যবসায়ীরা।
সভায় বাংলাদেশের অর্ধশতাধিক ও ইন্দোনেশিয়ার বিপুল সংখ্যক ব্যবসায়ী ছাড়াও নেপালের ব্যবসায়ীরা অংশ নেন।


ইন্দোনেশিয়ায় অনুষ্ঠানরত ৩৪তম ট্রেড এক্সপো উপলক্ষ্যে এই সভার আয়োজন করে ইন্দোনেশিয়া দূতাবাস ঢাকা ও দেশটির বৈদেশিক বিষয়ক মন্ত্রণালয়।


সাবস্ক্রাইব ইউটিউব চ্যানেল