সন্ধ্যায় শুরু হচ্ছে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ

সন্ধ্যায় শুরু হচ্ছে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ

 স্পোর্টস ডেস্ক
  ২০১৯-১০-১৯: ০৩:৩৩ পিএম

বঙ্গবন্ধু তনয় শেখ কামালের নামে চট্টগ্রাম আবাহনী আয়োজিত ‘শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ’ ফুটবল টুর্নামেন্টে শুরুর মাত্র দু’দিন আগে নাম প্রত্যাহার করে নেয় ঢাকা আবাহনী। নিশ্চিত, একটি আন্তর্জাতিক টুর্নামেন্ট শুরুর আগে এটা বড় একটি ধাক্কা। তবুও এই ধাক্কা সামলে ঠিকই সময়মত টুর্নামেন্ট শুরু করতে যাচ্ছে চট্টগ্রাম আবাহনী।

আজ সন্ধ্যায় চট্টগ্রামের প্রাণকেন্দ্রে এমএ আজিজ স্টেডিয়ামে মালদ্বীপের ক্লাব টিসি এফসির বিপক্ষে মাঠে নামছে স্বাগতিক চট্টগ্রাম আবাহনী। সন্ধ্যা সাতটায় কিক অফের বাঁশি বাজাবেন রেফারি।

তার আগে এমএ আজিজ স্টেডিয়ামেই এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে উদ্বোধন ঘোষণা করবেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। এ সময় উপস্থিত থাকবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এবং শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

শেষ মুহূর্তে অন্যতম আকর্ষণ এবং দেশের অন্যতম সেরা ক্লাব ঢাকা আবাহনী নাম প্রত্যাহার করে নেয়ার কারণে টুর্নামেন্টের জৌলুশ কিছুটা হলেও কমে গেছে। চট্টগ্রাম আবাহনী চেষ্টা করেছে পরিবর্তিত হিসেবে বড় কোনো ক্লাবকে নিয়ে আসার জন্য।

তবুও ভারতের কেরালার গোকুলাম এফসিকে আনার চেষ্টা চলছে। যারা সর্বশেষ মৌসুমে ভারতের আই লিগে ৯ম হয়েছিল। তবে আজ দুপুর পর্যন্ত তারা নিশ্চিত করেনি। জানা গেছে, এই ক্লাবটিকে আনার বিষয়ে এফএফসির অনুমোদন নিয়ে একটা সমস্যা রয়েছে।

আন্তর্জাতিক কোনো আসরে খেলার যোগ্য নয় বলে আগেই এই টুর্নামেন্ট থেকে বাদ দেয়া হয়েছিল ঐতিহ্যবাহী ঢাকা মোহামেডানকে। অথচ, আগের দুই আসরে খেলেছিল সাদা-কালো জার্সিধারী দলটি। মোহামেডানকে না রাখায় আগেই চট্টগ্রাম আবাহনী আয়োজিত টুর্নামেন্টটি নিয়ে প্রশ্ন তৈরি হয়েছিল। এবার ঢাকা আবাহনী নিজেদের নাম প্রত্যাহার করায় টুর্নামেন্টটির আকর্ষণ অনেকাংশেই কমে গেলো।

স্থানীয় ক্লাবের মধ্যে রয়েছে প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস এবং স্থানীয় আবাহনী। ভারতীয় ক্লাব দুটি- কলকাতার মোহনবাগান এবং চেন্নাই সিটি এফসি। গোকুলাম এফসি যোগ হলে ভারতীয় ক্লাব হবে তিনটি। মালদ্বীপের টিসি স্পোর্টস ক্লাব, লাওসের ইয়ং এলিফ্যান্ট এবং মালয়েশিয়ার তেরাঙ্গানু এফসি।


সাবস্ক্রাইব ইউটিউব চ্যানেল