কমিউনিটি পুলিশ সেতু বন্ধন হিসেবে কাজ করে: মেয়র

কমিউনিটি পুলিশ সেতু বন্ধন হিসেবে কাজ করে: মেয়র

 নিজস্ব প্রতিবেদক
  ২০১৯-১০-২৬: ০৬:৫৪ পিএম

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, শিল্প কারখানায় মালিক ও শ্রমিকদের মধ্যে সুসম্পর্ক তৈরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে শিল্প পুলিশ। আর পুলিশ ও জনগণের মধ্যে সুসম্পর্ক স্থাপনে সেতু বন্ধন হিসেবে কাজ করে কমিউনিটি পুলিশ। 
শনিবার (২৬ অক্টোবর) সকালে ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-৩ কার্যালয় প্রাঙ্গনে কমিউনিটি পুলিশিং -ডে ২০১৯ উদযাপন উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র এসব কথা বলেন। বিজিএমইএ’র প্রথম সহ সভাপতি, ইন্ডাস্ট্রিয়াল পুলিশ ও চট্টগ্রাম কমিউনিটি পুলিশিং কমিটির আহবায়ক মো. আব্দুস সালামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় মুখ্য আলোচক ছিলেন, ইন্ডাস্ট্রিয়াল পুলিশ চট্টগ্রামের পুুলিশ সুপার উত্তম কুমার পাল। 
বিশেষ অতিথির বক্তব্য রাখেন জাতীয় শ্রমিক লীগের যুগ্ম সম্পাদক শফর আলী, চসিক কাউন্সিলর নাজমুল হক ডিউক, হাজী মো. জয়নাল আবেদীন, সাহেদ ইকবাল বাবু ও চেম্বার এর পরিচালক অঞ্জন শেখর দাশ। 
প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র আরো বলেন, কমিউনিটি পুলিশিং কার্যক্রমের মাধ্যমে নিরলসভাবে কাজ করে সমাজের মানুষকে নিরাপত্তা, আইনি সহায়তা ও সেবা দিয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে বিশেষ অবদান রাখবে। তিনি বলেন, কমিউনিটি পুলিশিং এর কাজ হচ্ছে নিজ নিজ কমিউনিটিকে ভালো রাখা। কমিউনিটিতে কী হচ্ছে তার খোঁজ খবর রাখা। সবাই যার যার অবস্থান থেকে নিজেদের কমিউনিটিকে ভালো রাখতে কাজ করলে কমিউনিটির কাজ যেমন সমৃদ্ধ হবে,অন্যদিকে দেশে কোনো অশান্তি,বিশৃংখলা পরিবেশ থেকে মুক্ত থাকবে। সন্ত্রাসবাদ, জঙ্গিবাদ থাকবে না। মেয়র বলেন, ‘পুলিশের সাথে কাজ করি, মাদক-জঙ্গী-সন্ত্রাসমুক্ত দেশ গড়ি’ এই প্রতিপাদ্য বিষয়কে  সামনে রেখে পুলিশ এবং জনগণের মধ্যে যে দুরত্ব তা দূরীকরণে কার্যকরভাবে কাজ করছে কমিউনিটি পুলিশ।  
এর আগে কমিউনিটি পুলিশিং ডে ২০১৯ উদযাপন উপলক্ষে এক বর্ণাঢ্য র‌্যালী বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।


সাবস্ক্রাইব ইউটিউব চ্যানেল