কালুরঘাটে দু'টি সেতু হবে: ওবায়দুল কাদের

কালুরঘাটে দু'টি সেতু হবে: ওবায়দুল কাদের

 নিজস্ব প্রতিবেদক
  ২০১৯-১০-২৭: ১২:৩৯ পিএম

কালুরঘাটে দু'টি সেতু নির্মাণ করা হবে বলেও জানালেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। প্রধানমন্ত্রীর নির্দেশনায় সড়ক সেতু করবে সড়ক ও জনপথ বিভাগ এবং রেল সেতু করবে রেলপথ মন্ত্রণালয়। 
রবিবার (২৭ অক্টোবর) সকালে চট্টগ্রামে একথা জানান ওবায়দুল কাদের। নগরীর আগ্রাবাদস্থ সড়ক ও জনপথ বিভাগের কার্যালয়ে প্রায় ৬শ' কোটি টাকা ব্যয়ে চট্টগ্রাম রাঙ্গামাটি মহাসড়ক চারলেইনে উন্নীতকরণ, শাহ আমানত সেতুর ইলেকট্রনিক টোল কালেকশন সিস্টেম এবং ওজন স্কেলের কার্যক্রমসহ ৭টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে ব্ক্তব্য রাখছিলেন।

মন্ত্রী বলেন, কালুরঘাট সেতুর জন্য জনগণ ও জনপ্রতিনিধিদের দাবী দীর্ঘ দিনের। কাজেই আমাদের অংশটা শুরু করার জন্য আমি নিদের্শ দিচ্ছি।

সেতু নির্মাণে অগ্রগতির কথা উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, ফান্ডিংয়ের ব্যাপারে কোরিয়ার সাথে কথা চলছে।


এসময় রেলমন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী, সংসদ সদস্য নজরুল ইসলাম, চট্টগ্রামের জেলা প্রশাসক মো. ইলিয়াছ হোসাইন, রাউজান উপজেলা চেয়ারম্যান এহছানুল হায়দার চৌধুরী বাবুলসহ সড়ক বিভাগের উধ্বর্তন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উ‌ল্লেখ্য, কালুরঘা‌টে রেলকাম সড়ক সেতু নির্মা‌ণের দাবী‌তে ক‌য়েক বছর ধ‌রে নানা কর্মসূ‌চি পালন ক‌রে আস‌ছে কালুরঘাট সেতু বাস্তবায়ণ প‌রিষদ না‌মে এক‌টি সংগঠন। 

আরও পড়ুন- গানে গানে কালুরঘাট সেতুর দাবী এবার/ভিডিও


সাবস্ক্রাইব ইউটিউব চ্যানেল