বন্দরের কার্যক্রম ও ফ্লাইট ওঠানামা শুরু

বন্দরের কার্যক্রম ও ফ্লাইট ওঠানামা শুরু

 নিজস্ব প্রতিবেদক
  ২০১৯-১১-১০: ১২:০৩ পিএম

ঘুর্ণিঝড় বুলবুলের কারণে বন্ধ থাকা চট্টগ্রাম বন্দর ও চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরের কার্যক্রম রবিবার (১০নভেম্বর) সকাল থেকে আবার শুরু হয়েছে। ঝড়ের বিপদ কেটে যাওয়ায় প্রায় ১৪ ঘন্টা পর সকাল সাতটা থেকে শুরু হয় বিমান বন্দরে ফ্লাইট ওঠানামা।  

বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, আবহাওয়া অধিদফতর চট্টগ্রাম বন্দরকে ৯ নম্বর মহাবিপদ সংকেত ঘোষণার পর বন্ধ হওয়া শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর আজ সকালে চালু হয়েছে।

বিমান ওঠানামা ঝুঁকিপূর্ণ হয়ে ওঠায় চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর গতকাল শনিবার বিকাল চারটা থেকে বন্ধ ঘোষণা করা হয়। তবে ঘূর্ণিঝড়টি খুলনা অঞ্চলের ওপর দিয়ে বাংলাদেশের মূল ভূখণ্ডে প্রবেশ করায় ঝুঁকি কমে আসায় বন্ধের ১৪ ঘণ্টা পর শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর চালু করা হয়েছে।

শাহ আমানত বিমানবন্দরের ব্যবস্থাপক উইং কমান্ডার সারওয়ার ই জামান জানান, এই সময়ে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ১৩টি ফ্লাইটের সিডিউল বাতিল করা হয়। 

অপরদিকে আজ সকাল থেকে শুরু হয়েছে চট্টগ্রাম বন্দরের অপারেশনাল কার্যক্রমও। ভিড়তে শুরু করেছে বহিনোঙ্গরে পাঠিয়ে দেয়া জাহাজগুলো। আবহাওয়া বিভাগ ৯নং বিপদ সংকেত জারির পর গতকাল শনিবার সকাল থেকে বন্ধ করে দেয়া হয় চট্টগ্রাম বন্দরের সব ধরণের অপারেশনাল কার্যক্রম। ঝড়ের সম্ভাব্য ক্ষয়ক্ষতি থেকে বাঁচাতে বন্দরের বিভিন্ন জেটি ও ইয়ার্ডে অপেক্ষমান জাহাজগুলো পাঠিয়ে দেয়া হয়েছিল বহিরনোঙ্গর ও উজানে।  
এদিকে চট্টগ্রামে ৯নং মহাবিপদ সংকেত জারি করা হলেও ঝড়ের তেমন প্রভাব লক্ষ্য করা যায়নি। জেলার বিভিন্ন স্থানে আশ্রয় নেয়া লোকজনও বাড়ী ফিরে গেছে। 


 


সাবস্ক্রাইব ইউটিউব চ্যানেল