প্যাম্পার্সকে মানব ভ্রূণ বলে প্রচার, সেই যুবক আটক

প্যাম্পার্সকে মানব ভ্রূণ বলে প্রচার, সেই যুবক আটক

 নিজস্ব প্রতিবেদক
  ২০১৯-১১-১২: ০৫:৩৭ পিএম

চট্টগ্রাম নগরের জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদ সংলগ্ন পাহাড়ে অসংখ্য নবজাতকের ভ্রূণ ফেলে দেয়া হয়েছে- ফেসবুক লাইভে এমন মিথ্যা ও বিভ্রান্তিকর তথ্য প্রচারের দায়ে সাঈদ হোসাইন কানন (২৭) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার (১১ নভেম্বর) রাতে নগরের রিয়াজউদ্দিন বাজার বানিয়ারটিলা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার কাকন কুমিল্লার লাকসাম থানার কান্দিরপাড় ইউনিয়নের হামিরাবাগ পশ্চিমপাড়া চৈয়াল বাড়ির বাসিন্দা কোরবান আলীর ছেলে।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মহসীন জাগো নিউজকে বলেন, নিজের ফেসবুক প্রোফাইল জনপ্রিয় করতে শিশুদের পরিত্যক্ত প্যাম্পার্সকে ফেসবুকে মানব ভ্রূণ বলে অপপ্রচার চালানো যুবককে গ্রেফতার করা হয়েছে। অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির লক্ষ্যেই এ কাজ করেন তিনি। তার বিরুদ্ধে আইসিটি আইনে মামলা করা হয়েছে।

জানা গেছে, গত ২২ সেপ্টেম্বর বিকেলে কোতোয়ালি থানার জমিয়াতুল ফালাহ মসজিদ কমপ্লেক্স সংলগ্ন পাহাড়ে বেশকিছু মানব ভ্রূণ ফেলে দেয়া হয়েছে বলে একটি ভিডিও পোস্ট করেন অভিযুক্ত সাঈদ হোসাইন কানন ও তার এক বন্ধু। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে দেখতে পায়, এসব মূলত জমিয়াতুল ফালাহ কমপ্লেক্সের কম্পিউটার অপারেটর মো. ইলিয়াছের বাসার পেছনে তার শিশুসন্তানের ব্যবহৃত প্যাম্পার্স, যা বৃষ্টির পানিতে ফুলে জেলি আকৃতি ধারণ করে আছে।


সাবস্ক্রাইব ইউটিউব চ্যানেল