২০ লাখ টাকা ফিরিয়ে দিলেন রিকশাচালক!

২০ লাখ টাকা ফিরিয়ে দিলেন রিকশাচালক!

 নিজস্ব প্রতিবেদক
  ২০১৯-১১-১৫: ০৬:৪৩ পিএম

সার ব্যবসায়ী রাজীব প্রসাদ (৩৬) বগুড়ার জলেশ্বরীতলা এলাকার বাসিন্দা। শুক্রবার (১৫ নভেম্বর) ভুলে এক রিকশায় তিনি ২০ লাখ টাকা ফেলে আসেন। তবে সৌভাগ্যই তার বলতে হবে। রিকশাচালকের সহায়তায় ৪ ঘণ্টার মধ্যে তিনি তার হারানো টাকা ফিরে পান।

 

টাকা ফিরিয়ে দেওয়া এই রিকশাচালকের নাম লাল মিয়া (৫৫)। লাল মিয়া বলেন, মানুষের টাকার ওপর তার লোভ নেই। এজন্যই টাকা ফিরিয়ে দিয়েছেন। সততা পুরস্কার হেসেবে রাজীব প্রসাদ একটা নতুন রিকশা কেনার জন্য ৫০ হাজার টাকা দিয়েছেন লাল মিয়াকে।

রাজীব প্রসাদ জানান, টাকাগুলো একটি কাপড়ের ব্যাগে ছিল। বাসের জন্য শহরের সাতমাথায় আসতে তিনি রিকশায় ওঠেন। রিকশা থেকে নামার সময় ভুলে ২০ লাখ টাকা ভর্তি ব্যাগ ফেলে আসেন। বাসে ওঠার সময় তার একথা মনে পড়ে। তিনি থানায় গিয়ে অভিযোগ জানালে পুলিশ সিসিটিভি ক্যামেরা দেখে রিকশাওয়ালাকে শনাক্ত করে ও খুঁজতে শুরু করে।

অপরদিকে লাল মিয়া জানা, যাত্রীকে নামিয়ে তিনি ব্যাগটি দেখতে পান। ব্যাগ খুলে এত টাকা দেখে ভয় পেয়ে যান। টাকার ব্যাগ বাসায় রেখে সাতমাথায় এসে মালিককে খুঁজতে থাকেন। তিনি থানায় যাওয়ার কথা ভাবছিলেন। তখনই পুলিশ তার সঙ্গে যোগাযোগ করে ও বাসা থেকে তিনি ব্যাগটি ফেরত দেন।

পরে পুলিশ সুপারের কার্যালয়ে পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা টাকার মালিক রাজীব প্রসাদের হাতে টাকা বুঝিয়ে দেন। এসময় ব্যবসায়ী রাজীব রিকশাচালক লাল মিয়াকে ৫০ হাজার টাকা দেন নতুন রিকশা কেনার জন্য।

পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা বলেন, রিকশাচালকের সততা ছিল। ইচ্ছে করলে তিনি টাকা নিয়ে চলে যেতে পারতেন। তবে সে ধরনের কিছু পুলিশের চোখে পড়েনি।


সাবস্ক্রাইব ইউটিউব চ্যানেল