পেঁয়াজ বিমানে উঠে গেছে ...

পেঁয়াজ বিমানে উঠে গেছে ...

 নিজস্ব প্রতিবেদক
  ২০১৯-১১-১৬: ০২:৪০ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘কি কারণে লাফিয়ে লাফিয়ে পেঁয়াজের দাম কেন বাড়ছে তা জানিনা। আমরা মানুষের কষ্ট লাঘবে ব্যবস্থা নিয়েছি। এবার বিমানে করে পেয়াঁজ আনা হচ্ছে, পেঁয়াজ বিমানে উঠে গেছে।’

শনিবার (১৬ নভেম্বর) রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের জাতীয় সম্মেলনে তিনি এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, প্রায় সব দেশেই পেঁয়াজের দাম বেড়েছে এটা ঠিক। আমাদের দেশে কেনো এত অস্বাভাবিকভাবে দাম বেড়েছে জানি না। কাজেই আমি ব্যবস্থা নিয়েছিবিমানের কার্গোতে আমরা পেঁয়াজ নিয়ে আসছি। পেঁয়াজের দাম বৃদ্ধির পেছনে কোনো চক্রান্ত জড়িত কিনা তাও দেখছি।

তিনি বলেন, আবহাওয়ার কারণে অনেক সময় বিভিন্ন পণ্যের উৎপাদন কমে বা বাড়ে। যারা মজুদ করে দাম বাড়াতে চায় তাদের মনে রাখতে হবে পেঁয়াজ পচেও যায়।

দাব বৃদ্ধি পেছনের মূল কারণ খুঁজে বের করত হবে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, অনেক সময় মূল কারণ না জেনে বিভিন্ন গুজব ছড়ানো হয়।

তিনি বলেন, আমরা যেখান থেকে কিনছি সেখান থেকে বেশি দামেই কিনতে হচ্ছে। তবে আমরা ব্যবস্থা নিচ্ছি। পেঁয়াজ বিমানে উঠে গেছে। কাজেই চিন্তা নাই। দু’একদিনের মধ্যেই কার্গো বিমান ঢাকায় পৌঁছবে।

প্রধানমন্ত্রী বলেন, সারা দেশে শিশু কিশোরদের মাঝে এই সেবার মানসিকতা ছড়িয়ে দিতে হবে। শুধু তাই নয় নিজেরাও একটা সুশৃঙ্খল জীবন-যাপন করতে হবে যাতে শিশু কিশোরদের মাঝে সেবার মানসিকতা গড়ে ওঠে এবং তারা উদ্বুদ্ধ হয়।

স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক নির্মল রঞ্জন গুহের সভাপতিত্বে সাংগঠনিক রিপোর্ট পেশ করেন সদস্য সচিব গাজী মেজবাউল হোসেন সাচ্চু।

সম্মেলনে আরও উপস্থিত রয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, আ ফ ম বাহাউদ্দিন নাছিম প্রমুখ।

এর আগে জাতীয় সংগীতের সঙ্গে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে সম্মেলনের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়। পরে চার ধর্মগ্রন্থ পাঠ করা হয়।

 


সাবস্ক্রাইব ইউটিউব চ্যানেল