কোটি মানুষের কর্মসংস্থান সৃষ্টি করেছে বিকেএমইএ: সেলিম ওসমান

কোটি মানুষের কর্মসংস্থান সৃষ্টি করেছে বিকেএমইএ: সেলিম ওসমান

 নিজস্ব প্রতিবেদক
  ২০১৯-১১-১৭: ০৬:৪৮ পিএম

বিকেএমইএ (বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারার্স এন্ড এক্সপোর্টার্স এসোসিয়েশন) গত এক বছরে প্রায় এক কোটি মানুষের কর্মসংস্থান সৃষ্টি করেছে। বিকেএমইএ সভাপতি এ কে এম সেলিম ওসমান এমপি চট্টগ্রামে এক অনুষ্ঠানে এ কথা বলেন। 
শনিবার (১৬ নভেম্বর) রাতে বিকেএমইএ’র নতুন পরিচালনা পর্ষদের সংবর্ধনা ও চট্টগ্রামস্থ সদস্যদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে সেলিম ওসমান এসব কথা বলেন। তিনি বলেন,   নতুন কর্মসংস্থান সৃষ্টিতে বিকেএমইএ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে। তিনি বন্দরনগরী চট্টগ্রামের গুরুত্ব ও সদস্যদের সুবিধার কথা বিবেচনা করে এসোসিয়েশনের চট্টগ্রাম কার্যালয়ের জন্য একটি স্থায়ী ভবন করার জন্য আট কোটি টাকা বরাদ্দ দেয়ার কথাও জানান।

বিকেএমই’র তৃতীয় সহ-সভাপতি গাওহার সিরাজ জামিল সভাপতিত্বে চট্টগ্রাম বোট ক্লাবে অনুষ্ঠিত মতবিনিময় সভায়  বিশেষ অতিথি ছিলেন, বিকেএমই’র প্রথম সহ-সভাপতি মোহাম্মদ হাতেম, দ্বিতীয় সহ-সভাপতি অমল পোদ্দার ও সহ-সভাপতি (অর্থ) মোরশেদ সরওয়ার সোহেল।
 
সেলিম ওসমান বলেন, নগদ সহায়তা প্রাপ্তিতে নিয়মাবলী আরও সহজীকরণের জন্য বাংলাদেশ ব্যাংক, অর্থ মন্ত্রণালয় ও এনবিআর এর সাথে আলোচনা করে সমস্যা নিরসনের উদ্যোগ নেয়া হবে।

বিকেএমইএ’র  তৃতীয় সহ-সভাপতি ও ফোর এইচ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক বলেন, সভাপতির নেতৃত্বে গত এক দশকে বিকেএমইএ আর্ন্তজাতিক অঙ্গনে আলোড়ন সৃষ্টি করেছে এবং নীট শিল্পকে এগিয়ে নেয়ার ক্ষেত্রে তার অবদান অতুলনীয়। 

মতবিনিময় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, এসোসিয়েশনের সহ-সভাপতি মোহাম্মদ হাতেম, বিজিএমই’র সাবেক পরিচালক ও ক্লিফটন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এমডিএম মহিউদ্দিন চৌধুরী, চট্টগ্রাম চেম্বার অব কমার্স ও 
বিজিএমইএ’র পরিচালক অঞ্জন শেখর দাশ সিআইপি, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এর সভাপতি খালেদ হায়দার খান কাজল, উইজডম এট্যায়ারস লি. এর পরিচালক অপূর্ব সিকদার, বিকেএমইএ’র সাবেক পরিচালক শওকত ওসমান ও শিল্প পুলিশের সিনিয়র এএসপি মোঃ কামরুল হাসান।

অনুষ্ঠানে বিকেএমইএ’র পরিচালক মির্জা মোঃ আকবর আলী চৌধুরী, রাজিব দাস সুজয়, আহম্মেদ নূর ফয়সাল, সাবেক পরিচালক ফজলুল কাদের চৌধুরী ও শহীদ উদ্দীন আহমেদ আজাদ, বিজিএমইএ পরিচালক এনামুল আজিজ চৌধুরী, শিল্প পুলিশ- ৩ এর পরিচালক উত্তম কুমার পাল, চট্টগ্রাম বন্দর সচিব মো. ওমর ফারুক, শ্রম অধিদপ্তরের সহকারী পরিচালক মোকছুদুল আলমসহ চট্টগ্রামের প্রায় পাঁচ শতাধিক গার্মেন্টস মালিক উপস্থিত ছিলেন । 

অনুষ্ঠান শেষে যাদু প্রদর্শনী ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।


 


সাবস্ক্রাইব ইউটিউব চ্যানেল