খোলা বাজারে ১৫টাকা দরে লবণ বিক্রি শুরু

খোলা বাজারে ১৫টাকা দরে লবণ বিক্রি শুরু

 নিজস্ব প্রতিবেদক
  ২০১৯-১১-২০: ০২:৩৫ পিএম

চট্টগ্রামে কেজিপ্রতি ১৫ টাকা দরে খোলা বাজারে লবণ বিক্রি শুরু হয়েছে। বাজারে লবণের স্বল্পতার গুজব ঠেকাতে চট্টগ্রামের লবণ মিল মালিকরা এ উদ্যোগ নিয়েছে।

এজন্য তারা আজ চট্টগ্রামের বিভিন্ন পয়েন্টে খোলা বাজারে লবণ বিক্রি শুরু করেছে। দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে ২টি গাড়ীতে করে লবণ বিক্রি শুরু হলে মানুষ লাইন ধরে লবণ নিতে দেখা যায়। অনেকে ৫/৬ কেজি লবণ কিনতে দেখা যায়। বাংলাদেশ লবণ মিল মালিক সমিতির সিনিয়র সহ-সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী জানান, পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত চট্টগ্রামের বিভিন্ন পয়েন্টে ১৫টাকা টাকা দরে লবণ বিক্রি অব্যাহত থাকবে। 

এদিকে গুজব ঠেকতে (বুধবার) দুপুরে চট্টগ্রাম জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে লবণ মিল মালিকদের সাথে বৈঠক করেন চট্টগ্রামের জেলা প্রশাসক। বৈঠকে মিল মালিক সমিতির নেতৃবৃন্দ জানান, চট্টগ্রাম ও কক্সবাজারে এই মুহুর্তে প্রায় সাড়ে ৩ লাখ টন লবণ মজুদ রয়েছে। এ লবণ দিয়ে আগামী তিন মাস সারা দেশে লবণ সরবারহ সম্ভব হবে।

জেলা প্রশাসক মো: ইলিয়াছ হোসেন বলেন, মিল মালিক, খুচরা বিক্রেতা কেউ যদি লবণে বাড়তি দাম রাখেন এবং কোন দোকান থেকে কেউ অধিক হারে লবণ ক্রয় করেন তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। গুজব ঠেকাতে সরকার সকল গোয়েন্দা সংস্থা মাঠে কাজ করছে বলে জানান তিনি। বাজারে লবণের স্বল্পতা সম্পর্কে ছড়ানো গুজবে কান না দেওয়ার পরামর্শ দিয়েছেন জেলা প্রশাসক। 


সাবস্ক্রাইব ইউটিউব চ্যানেল