চবি'র এ্যালামনাই'র প্রথম পুনর্মিলনী কাল থেকে

চবি'র এ্যালামনাই'র প্রথম পুনর্মিলনী কাল থেকে

 নিজস্ব প্রতিবেদক
  ২০১৯-১১-২০: ০৪:০২ পিএম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এ্যালামনাই এসোসিয়েশনের আয়োজনে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে প্রাক্তণ শিক্ষার্থীদের পুনর্মিলনী। আগামী ২২ নভেম্বর শুক্রবার চট্টগ্রামের জিইসি কনভেনশন সেন্টারে এই আয়োজনে মিলিত হবেন বিশ্ববিদ্যালয়ের প্রথম থেকে সর্বশেষ ৪৯তম ব্যাচের হাজারো প্রাক্তন শিক্ষার্থী। এ উপলক্ষ্যে আয়োজন করা হয়েছে দুই দিনের বর্ণাঢ্য অনুষ্ঠানমালা।

এ উপলক্ষে বুধবার (২০ নভেম্বর) চট্টগ্রাম প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনের আযোজন করা হয়। সংবাদ সম্মেলনে জানানো হয়, দুইদিনব্যাপী আয়োজনে কাল বৃহস্পতিবার ২১ নভেম্বর বিকেল ৩টায় নগরীর চারুকলা ইন্সটিটিউট চত্বর থেকে বের হবে এ্যালামনাইদের বর্ণাঢ্য র‌্যালী। স্টেডিয়াম হয়ে সিআরবি'র শিরীষ তলায় গিয়ে শেষ হবে। শিরীষ তলায় দেশের প্রখ্যাত বাউল শিল্পীদের অংশগ্রহণে হবে বাউল উৎসব। 
শুক্রবার সকাল দশটায় জিইসি কনভেনশন হলে পুনর্মিলনী অনুষ্ঠানে উদ্বোধন করবেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. শিরীণ আকতার। দিনব্যাপী চলবে স্মৃতিচারণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা আয়োজন। অনুষ্ঠানে প্রাক্তন ভাইস চ্যান্সেলরদের সম্মাননা স্মারক দেয়া হবে। 
সংবাদ সম্মেলনে জানানো হয়, বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পর প্রথমবারের মতো এই আয়োজনে অংশ নেয়ার জন্য এরিমধ্যে প্রায় ৮হাজার প্রাক্তন শিক্ষার্থী রেজিস্ট্রেশন সম্পন্ন করেছে। এ্যালামনাই এসোসিয়েশন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মেধাবী ও অস্বচ্ছল শিক্ষার্থীদের সহায়তার জন্য শিক্ষাবৃত্তি চালু এবং এ জন্য এক কোটি ত্রিশ লাখ টাকার একটি তহবিল গঠন করার কথাও জানায়। 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন এসোসিয়েশনের সাধারণ সম্পাদক চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম। সাংবাদিকদের  বিভিন্ন প্রশ্নের জবাব দেন এসোসিয়েশনের সভাপতি সাবেক মুখ্য সচিব মো. আব্দুল করিম,  পুনর্মিলনী উৎসবের আহ্বায়ক আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম ও সদস্য সচিব মো. গিয়াস উদ্দিন। এ সময় মিডিয়া কমিটির আহ্বায়ক জিএম সাহাবউদ্দিন ও সদস্য সচিব চৌধুরী ফরিদ সহ সংশ্লিস্টরা উপস্থিত ছিলেন। 


সাবস্ক্রাইব ইউটিউব চ্যানেল