ডিআরইউ নির্বাচন: সভাপতি আজাদ, সম্পাদক রিয়াজ

ডিআরইউ নির্বাচন: সভাপতি আজাদ, সম্পাদক রিয়াজ

 নিজস্ব প্রতিবেদক
  ২০১৯-১১-৩০: ০৮:৫৬ পিএম

ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)-এর কার্যনির্বাহী কমিটির নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন রফিকুল ইসলাম আজাদ। তিনি ৫৫০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী শাহনেওয়াজ দুলাল পেয়েছেন ৪৮৯ ভোট।

শনিবার (৩০ নভেম্বর) রাতে ডিআরইউ কার্যালয়ে নির্বাচন পরিচালনা কমিটির সদস্য মঞ্জুরুল আহসান বুলবুল-২০২০ সালের ডিআরইউ-এর কার্যনির্বাহী কমিটির নির্বাচিত সদস্যদের নাম ঘোষণা করেন।

ঘোষিত ফলাফলে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন রিয়াজ চৌধুরী। তিনি পেয়েছেন ৬৬৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নুরুল ইসলাম হাসিব পেয়েছেন ৬৬৫ ভোট ও শেখ মুহাম্মদ জামাল হোসাইন (শেখ জামাল) ১৮৩ ভোট। সাংগঠনিক সম্পাদক পদে হাবীবুর রহমান ৬৪৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন, তার নিকটকম প্রতিদ্বন্দ্বী মাইনুল হাসান সোহেল পেয়েছেন ৬২৬ ভোট।

অন্যদিকে ডিআরইউ-এর সহসভাপতি নির্বাচিত হয়েছেন নজরুল কবির, তিনি পেয়েছেন ৪৮৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রাশেদুল হক ৪৪১ ভোট ও ওসমান গনি বাবুল পেয়েছেন ৩৩৯ ভোট। এদিকে যুগ্ম সম্পাদক পদে হেলিমুল আলম বিপ্লব ৮৪১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মেহদী আজাদ মাসুম পেয়েছেন ৪৩০ ভোট।

অন্যদিকে ২১ পদের মধ্যে অর্থ সম্পাদক জিয়াউল হক সবুজ, নারীবিষয়ক সম্পাদক রীতা নাহার ও কল্যাণ সম্পাদক খালিদ সাইফুল্লাহ ও আপ্যায়ন সম্পাদক এম এইচ আখতার বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। দফতর সম্পাদক পদে জাফর ইকবাল পেয়েছেন ৬৪৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জান্নাতুল ফেরদৌসি পান্না পেয়েছেন ৫৯২ ভোট।

এছাড়া ডিআরইউ-এর কাযনির্বাহী কমিটির প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে মাইদুর রহমান রুবেল ৬৪৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আবদুল হাই তুহিন পেয়েছেন ৫৬৮ ভোট। তথ্য প্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক পদে ৬৯৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন সাখাওয়াত হোসেন সুমন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জান্নাতুল ফেরদৌসী মানু পেয়েছেন ৫৬৯ ভোট। ক্রীড়া সম্পাদক পদে মাকসুদা লিসা পেয়েছেন ৫০৩ ভোট ও মো. মজিবুর রহমান পেয়েছেন ৭০৩ ভোট। সাংস্কৃতিক সম্পাদকে পদে মিজান চৌধুরী ৬৬৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী এমদাদ হোসেন পেয়েছেণ ৫১৩ ভোট।

এ ছাড়াও কার্যনির্বাহী সাতটি পদে নির্বাচিত হয়েছেন, মঈনুল আহসান (৭৬২), এস এম মিজান (৭৬২), মুশফিকা নাজনীন (৭১৫), কামরুজ্জামান বাবলু (৬৯৯), মো. ইমরান হাসান মজুমদার (৫৯৫), এম মুরাদ হোসেন (৫৬১) এবং সায়ীদ আবদুল মালিক (৪৯১) ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।


সাবস্ক্রাইব ইউটিউব চ্যানেল