ফুটবল বিশ্বেও লাল সবুজের পতাকা উড়বে: তরফদার রুহুল আমিন

ফুটবল বিশ্বেও লাল সবুজের পতাকা উড়বে: তরফদার রুহুল আমিন

 স্পোর্টস ডেস্ক
  ২০১৯-১২-০৬: ০৩:৩৭ পিএম

ক্রিকেটের মতো আগামীতে ফুটবলেও বাংলাদেশ বিশ্বে লাল সবুজের পতাকা উড়াবে বলে মন্তব্য করেছেন, বাংলাদেশ ফুটবল ক্লাব এসোসিয়েশনের সভাপতি, চট্টগ্রাম চেম্বারের সহসভাপতি ও সাইফ পাওয়ারটেক লিমিটেডের চেয়ারম্যান তরফদার মো. রুহুল আমিন।
শুক্রবার (৬ডিসেম্বর) চট্টগ্রাম প্রেস ক্লাব-সাইফ পাওয়ারটেক লিমিটেড বার্ষিক ক্রীড়া উৎসবের পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন। 

চট্টগ্রাম প্রেস ক্লাবের ইঞ্জিনিয়ার আবদুল খালেক মিলনায়তনে ক্লাবের সভাপতি আলী আব্বাস সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি তরফদার মো. রুহুল আমিন বলেন, ফুটবল খেলা বাঙালির রক্তের সাথে মিশে আছে। জন্মের পর বাচ্চাদের খেলনা থেকে শুরু করে এমন কোনো জায়গা ছিলো না যেখানে ফুটবলের রাজত্ব ছিলো না। গত ১২ বছর আগেও বিশ্ব ফুটবলে বাংলাদেশের অবস্থান ছিল ১৪০/১৪২ তম, বর্তমানে সেই অবস্থান গিয়ে পৌঁছেছে ১৮৭ তম স্থানে। যেখানে বাংলাদেশ উন্নয়নের রোল মডেল, সেখানে ফুটবলের এমন দৈন্যতা কোনোভাবে মানা যায় না। এ অবস্থা থেকে উত্তরণে আমাদের সবাইকে সম্মিলিতভাবে এগিয়ে আসতে হবে।
সাইফ পাওয়ারটেক লিমিটেডের চেয়ারম্যান তরফদার রুহুল আমিন আরও বলেন, বর্তমানে বাংলাদেশের ক্রিকেট দাঁড়িয়ে গেছে। কিন্তু ফুটবলের এখনো কোনো ভিত্তি দাঁড়ায় নি। দীর্ঘমেয়াদী পরিকল্পনার অভাবে কিংবা ফুটবলের সাথে সংশ্লিষ্ট কিছু ব্যক্তির দুরদর্শীতার অভাবে এমন হয়েছে বলেও মন্তব্য করেন এই ক্রীড়া সংগঠক। তিনি বলেন, বাংলাদেশের জনসংখ্যার শতকরা প্রায় ৬৫ ভাগ হচ্ছে যুবসমাজ। এই বিশাল জনগোষ্ঠীকে খেলাধুলাসহ গঠনমূলক নানা কাজে লাগাতে পারলে দেশ আরো অনেকদূর এগিয়ে যাবে।
জনাব রুহুল আমিন আগামীতে চট্টগ্রাম প্রেস ক্লাবের বার্ষিক ক্রিড়াসহ বিভিন্ন আয়োজনে সহযোগিতার আশ্বাস দেন। 

এর আগে প্রধান অতিথিকে প্রেস ক্লাবরে পক্ষ থেকে শুভেচ্ছা ও সম্মাননা স্মারক তুলে দেন প্রেস ক্লাবের সভাপতি আলী আব্বাসসহ নেতৃবৃন্দ। এ সময় সহসভাপতি মনজুর কাদের মনজু, অর্থ সম্পাদক দেবদুলাল ভৌমিক, গ্রন্থাগার সম্পাদক রাশেদ মাহমুদ, সমাজসেবা ও আপ্যায়ন সম্পাদক মো. আইয়ুব আলী, প্রচার ও প্রকাশনা সম্পাদক মিন্টু চৌধুরী এবং কার্যকরী সদস্য মোহাম্মদ শামসুল ইসলাম, স ম ইব্রাহীম, মোহাম্মদ আলী এবং সাইফ পাওয়ারটেক লিমিটেডের উর্ধ্বতন কর্মকর্তাসহ প্রেস ক্লাবের বিপুল সংখ্যক সদস্য সপরিবারে উপস্থিত ছিলেন। 

শেষে প্রধান অতিথি বার্ষিক ক্রিড়া প্রতিযোগিতার বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। 


নিউজটি শেয়ার করুন

সাবস্ক্রাইব ইউটিউব চ্যানেল