শাহজাহান খানকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম ইলিয়াস কাঞ্চনের

শাহজাহান খানকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম ইলিয়াস কাঞ্চনের

 নিজস্ব প্রতিবেদক
  ২০১৯-১২-১১: ০৯:১৪ পিএম

নিরাপদ সড়ক চাই (নিসচা) এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের বিরুদ্ধে শাহজাহান খানের বক্তব্যকে ‘মিথ্যাচার’ উল্লেখ করে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন তিনি। সেই সঙ্গে আগামী ২৪ ঘণ্টার মধ্যে শাহজাহান খানকে প্রমাণও দিতে বলেছেন নিসচা চেয়ারম্যান।

বুধবার (১১ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবে একটি সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ইলিয়াস কাঞ্চন বলেন, শাহজাহান খানের এমন মিথ্যাচারে আমি বিস্মিত, হতবাক এবং তীব্র নিন্দা জানাচ্ছি। তিনি আমার সম্পর্কে জঘন্যতম মিথ্যাচার করেছেন। তিনি বলেছেন ‘ইলিয়াস কাঞ্চন কোথা থেকে কত টাকা পান, কি উদ্দেশে পান, সেখান থেকে নিজে কত নেন, পুত্রের নামে কত নেন, পুত্রবধূর নামে কত নেন সেই হিসাবটা আমি জনসম্মুখে তুলে ধরবো?

আমি ‍আবারো ২৪ ঘণ্টার সময় বেঁধে দিচ্ছি। তাকে এই সময়ের মধ্যে এই তথ্য জাতির সামনে তুলে ধরতে হবে। নতুবা আমরা আইনের পথে হাঁটব। বুঝবো শাহজাহান খানের এমন মিথ্যাচার নিজের দুর্বলতা ঢাকার জন্য। তিনি এই মানহানিকর মন্তব্য করেছেন জাতিকে বিভ্রান্ত করার জন্য।’ যোগ করেন ইলিয়াস কাঞ্চন।

তিনি আরো বলেন, সড়ক পরিবহন আইন ২০১৮কে বাঁধাগ্রস্ত করতে উদর পিণ্ডি বুদোর ঘাড়ে চাপাতে শাহজাহান খান অবান্তর এসব প্রশ্নের অবতারণা করছেন। আমার বিশ্বাস এদেশের মানুষ একদিন এর যোগ্য জবাব দেবে।

শাহজাহানের কাছে প্রশ্ন রেখে ইলিয়াস কাঞ্চন বলেন, পরিবহন সেক্টরে বছরে বিভিন্ন খাতে যে টাকা তোলা হয় সেই টাকার কত অংশ শ্রমিকদের কল্যাণে ব্যয় করা হয়েছে, কয়টা প্রতিষ্ঠান করা হয়েছে শ্রমিকদের দক্ষ করার জন্য, কয়টি হাসপাতাল হয়েছে শ্রমিকদের স্বাস্থ্য সেবার জন্য, কয়টি শিক্ষা প্রতিষ্ঠান হয়েছে শ্রমিকদের সন্তানদের লেখাপড়ার জন্য, কয়টি আবাসন পল্লী হয়েছে শ্রমিকদের জন্য, শ্রমিকদের জীবনমান উন্নয়নে এই টাকা কত অংশ ব্যয় করা হয়? কতজন চালক তৈরি করেছেন? চালকদের দক্ষ করার লক্ষ্যে কি উদ্বেগ নিয়েছেন? কিন্তু আমরা পেরেছি, ২০ থেকে ২৫ হাজার চালককে প্রশিক্ষনের আওতায় এনেছি। আমরা মনে করি আমরা পথ দেখাতে পারি এবং সেই পথেই আছি।

পরিশেষে আবারো আমরা তার (শাহজাহান খান) দেওয়া বক্তব্যের স্বপক্ষের প্রমাণ দেশবাসীকে দেখানোর আহবান জানাচ্ছি। তিনি কেন এমন মিথ্যাচার করলেন তার জবাব দেশবাসির কাছে দিতে হবে এবং তাকে প্রকাশ্যে জাতির কাছে ক্ষমা চাইতে হবে। নইলে এই মিথ্যা ও জঘন্যতম বক্তব্যের প্রতিবাদে রাজপথে নামতে বাধ্য হবে নিসচা কর্মী ও দেশবাসি।


নিউজটি শেয়ার করুন

সাবস্ক্রাইব ইউটিউব চ্যানেল