জাপা প্রার্থী বাবলুর মনোনয়ন বাতিল

জাপা প্রার্থী বাবলুর মনোনয়ন বাতিল

 নিজস্ব প্রতিবেদক
  ২০১৯-১২-১৫: ০৬:২৫ পিএম

নির্দিষ্ট সময়ে ওই ঋণ পরিশোধে ব্যর্থতার দায়ে জাতীয় পার্টির সাবেক মহাসচিব ও চট্টগ্রাম-৮ আসনের উপ-নির্বাচনে জাতীয় পার্টির মনোনয়ন প্রার্থী জিয়া উদ্দিন বাবলুর মনোনয়ন বাতিল করেছেন জেলা আঞ্চলিক নির্বাচন অফিস।

রোববার (১৫ ডিসেম্বর) চট্টগ্রাম-৮ আসনের উপ-নির্বাচনের মনোনয়নপত্র যাচাই বাছাই শেষে তার মনোনয়নপত্র বাতিল করা হয়। এছাড়া প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় গণফ্রন্ট প্রার্থী উত্তম কুমারের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

চট্টগ্রাম জেলা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা হাসানুজ্জামান বলেন, “ এক ব্যক্তির ব্যাংকের লোনের গ্রান্ডটর (জামিনদার) হয়েছিলেন জিয়া উদ্দিন বাবলু। কিন্তু ওনার গ্রান্ডটর লোনটি পরিশোধ করেছেন না।”

তিনি জানান, নির্বাচন আইনে বলা হয়েছে, যদি কেউ ব্যক্তিগত লোন নিয়ে থাকেন অথবা ব্যক্তিগত লোন নেওয়ার ক্ষেত্রে গ্রান্ডটর হয়ে থাকেন তাহলে তাকে মানোনয়নপত্র জমাদানের পূর্বে সেই লোন পরিশোধ করতে হবে।

এক্ষেত্রে নির্বাচন পদপ্রার্থী সেই লোনটি ৭দিন পূর্বে পরিশোধের কথা থাকলেও ওই ব্যক্তিটি লোন পরিশোধ করেছেন ১দিন পূর্বে। যা নির্বাচনী আইনের লঙ্ঘন। যদিও হলফনামার তথ্য অনুযায়ী বাবলুর কোন ঋণ নেই। এ কারণে জিয়া উদ্দিন মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

হাসানুজ্জামান আরও বলেন, “যাচাই-বাচাইয়ের দিন থেকে পরবর্তী ৩দিনের মধ্যে আপিল করার সুযোগ রয়েছে।”

 

গত ১২ ডিসেম্বর চট্টগ্রাম-৮ (চান্দগাঁও-বোয়ালখালী) সংসদীয় আসনের উপ-নির্বাচনে মনোনয়ন ফরম জমা দেন জিয়া উদ্দিন বাবলু। হলফনামার তথ্য অনুযায়ী তার বার্ষিক আয় ১১ লাখ ৮৮ হাজার ৬১৫ টাকা। অন্যান্য আয় আছে ৮২ হাজার ৫০০ টাকা। বাবলু নগদ ২৬ লাখ ৬৫ হাজার টাকার মালিক। তাঁর ব্যাংক আমানত ১০ লাখ টাকা। আশিক গার্মেন্টসের ৩ হাজার শেয়ার বাবদ ৩ লাখ আর গাড়ি বাবদ ৫৭ লাখ টাকার অস্থাবর সম্পত্তির উল্লেখ রয়েছে তাঁর হলফনামায়।

এছাড়া তার স্থাবর সম্পত্তির মধ্যে ১১ কাঠা জমি ও ২টি ফ্ল্যাট রয়েছে। যার আনুমানিক মূল্য১ কোটি  ৬৯ লাখ ৭ হাজার টাকা উল্লেখ করা হয়েছে।


সাবস্ক্রাইব ইউটিউব চ্যানেল