চেম্বারের এসএমই মেলা সম্পন্ন

চেম্বারের এসএমই মেলা সম্পন্ন

 নিজস্ব প্রতিবেদক
  ২০১৯-১২-২৪: ০৪:০৪ পিএম

চট্টগ্রাম চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র আয়োজনে শেষ হলো দিনব্যাপী ৪র্থ আন্তর্জাতিক এসএমই মেলা-২০১৯। (সোমবার) ২৩ ডিসেম্বর সন্ধ্যায় ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে আয়োজিত সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, ন্যাশনাল এসোসিয়েশন অব স্মল এন্ড কটেজ ইন্ডাষ্ট্রিজ অব বাংলাদেশ’র সহ-সভাপতি প্রফেসর মাসুদা এম. রশিদ চৌধুরী এমপি।  
চেম্বার সভাপতি মাহবুবুল আলম’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি প্রফেসর মাসুদা এম. রশিদ চৌধুরী এমপি স্মৃতিচারণ করে বলেন- ১৯৬৯ সালে হস্তশিল্পের মাধ্যমে আমি ক্ষুদ্র ও মাঝারি শিল্পের উদ্যোক্তা হিসেবে ব্যবসা শুরু করি যা পরবর্তীতে আড়ং’র সুনাম অর্জন করার পাশাপাশি সাউথ এশিয়ান এসএমই ফোরাম কর্তৃক ১৫ হাজার নারী উদ্যোক্তা সৃষ্টিতে আজীবন সম্মাননার গৌরব অর্জন করি। তিনি চিটাগাং চেম্বারের এই আয়োজনের প্রশংসা করে আগামী দিনে ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তা বিশেষ করে মহিলাদের এগিয়ে নিয়ে যেতে কার্যকর ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন। তিনি উদ্যোক্তাদের যথাযথ প্রশিক্ষণ ও সুযোগ-সুবিধা প্রদান করা হলে তাঁরাই এসএমই খাতকে এগিয়ে নিয়ে দেশের অর্থনৈতিক সমৃদ্ধিতে বিশেষ অবদান রাখতে পারবে বলে মন্তব্য করেন। 

চেম্বার সভাপতি মাহবুবুল আলম বলেন-এসএমই হচ্ছে দেশের অর্থনীতির প্রাণ। জাপান ও চীনের অর্থনীতিতে ক্ষুদ্র ও মাঝারি শিল্পের নির্ভরতার প্রসংগ উল্লেখ করে আরো বলেন-বাংলাদেশের টেকসই অর্থনীতির উন্নয়নে এসএমই’র উন্নয়ন ও বিকাশের কোন বিকল্প নেই। মাহবুবুল আলম দেশের দূর দূরান্ত থেকে মেলায় অংশগ্রহণকারীদের ধন্যবাদ জানিয়ে তাদের আগ্রহ ও বিকিকিনির কারণে আগামী দিনে ৬ দিনব্যাপী মেলা আয়োজনের ঘোষণা দেন। 
মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানের মধ্যে প্রাইম ক্যাটাগরীতে প্রথম মার্কেন্টাইল ব্যাংক লিঃ, নওগাঁ ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপ দ্বিতীয় ও  অমৃত কনজ্যুমার ফুড প্রোডাক্টস লিঃ তৃতীয় এবং জেনারেল ক্যাটাগরীতে মাহি এগ্রো ইন্ডাষ্ট্রিজ, থ্রিটেক ও মম জামদানী হাউস যথাক্রমে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় নির্বাচিত হয়। অংশগ্রহণকারী সকল প্রতিষ্ঠানকে ক্রেস্ট প্রদান করা হয়। 
অনুষ্ঠানে মেলার আহবায়ক ও চেম্বার পরিচালক মোঃ অহীদ সিরাজ চৌধুরী (স্বপন), পরিচালক ছৈয়দ ছগীর আহমদসহ অংশগ্রহণকারী প্রতিষ্ঠানসমূহের প্রতিনিধিবৃন্দ ও নগরীর বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। 
  


নিউজটি শেয়ার করুন

সাবস্ক্রাইব ইউটিউব চ্যানেল