এসএ গেমস ফেরত কৃতি খেলোয়াড়দের সংবর্ধনা দিল চবি

এসএ গেমস ফেরত কৃতি খেলোয়াড়দের সংবর্ধনা দিল চবি

 স্পোর্টস ডেস্ক
  ২০২০-০১-০৩: ০৬:১০ পিএম

নেপালে অনুষ্ঠিত ১৩ তম দক্ষিণ এশিয়ান গেমস (এসএ গেমস) ২০১৯ এ ‘খো খো’ ইভেন্টে রৌপ্য পদক অর্জনকারী বাংলাদেশ দলের চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কৃতি খেলোয়াড়দের সংবর্ধনা দিয়েছে বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা বিভাগ। 
বুধবার  ১ জানুয়ারি হোটেল পেনিনসুলায় অনুষ্ঠিত সংবর্ধনায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি ও চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সহ সভাপতি আলী আব্বাস। 
প্রধান অতিথি সাফল্য অর্জনকারী খেলোয়াড়দের অভিনন্দন জানিয়ে বলেন, ক্রীড়া হলো শিক্ষার একটি অন্যতম অনুষঙ্গ। একজন শিক্ষার্থীকে জীবনে প্রতিষ্ঠা লাভ করতে হলে পড়ালেখার পাশাপাশি ক্রীড়া, খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চায় পারদর্শী হতে হবে। এ সত্যকে অনুধাবন করে শিক্ষার্থীদেরকে পঠন-পাঠনের পাশাপাশি নিয়মিত শরীর চর্চা, খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চা অব্যাহত রাখতে হবে। উপাচার্য আরও বলেন, চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের কৃতি খেলোয়াড়রা দেশের গন্ডি পেরিয়ে বিদেশের মাটিতে গিয়ে দেশের জন্য যে সুনাম ও সম্মান বয়ে এনেছেন তা অত্যন্ত প্রশংসার দাবীদার। পরে উপাচার্য কৃতি খেলোয়াড়দের মধ্যে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন।
উল্লেখ্য, নেপালের কাঠমান্ডু ও পোখরায় অনুষ্ঠিত ১৩ তম দক্ষিণ এশিয়ান গেমস (এসএ গেমস) ২০১৯ এ ‘খো খো’ ইভেন্টে রৌপ্য পদক অর্জনকারী বাংলাদেশ দলের চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের কৃতি খেলোয়াড়রা হলেন-চবি ফিজিক্যাল এডুকেশন এন্ড স্পের্টিস সাইন্স বিভাগের শিক্ষার্থী সুনীল ত্রিপুরা, মিল্টন বম ও লালরিনকম বম। 

অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন, চবি কলা ও মানববিদ্যা অনুষদের ডিন প্রফেসর ড. মো. সেকান্দর চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন চবি শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) মোয়াজ্জেম হোসেন। 
    
অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্যবৃন্দ, বিভিন্ন অনুষদের ডিন, শিক্ষক সমিতি নেতৃবৃন্দ, রেজিস্ট্রার, হলের প্রভোস্টবৃন্দ, অফিসার সমিতি নেতৃবৃন্দ, সংশ্লিষ্ট অফিস প্রধানবৃন্দ, শারীরিক শিক্ষা বিভাগের কর্মকর্তাবৃন্দ এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।  সংবর্ধনা অনুষ্ঠানের সার্বিক পৃষ্ঠপোষকতায় ছিলেন চবি শারীরিক শিক্ষা বিভাগের উপ পরিচালক চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সিরাজউদ্দিন মো. আলমগীর।  


সাবস্ক্রাইব ইউটিউব চ্যানেল