বাকলিয়ায় ইয়াবাসহ তিন ফুটবলার গ্রেফতার

বাকলিয়ায় ইয়াবাসহ তিন ফুটবলার গ্রেফতার

 নিজস্ব প্রতিবেদক
  ২০২০-০১-০৪: ০৯:১০ পিএম

ঘানা থেকে বাংলাদেশে ফুটবল খেলতে আসা দুই নাগরিকসহ তিনজনকে ইয়াবাসহ গ্রেপ্তার করেছে বাকলিয়া থানা পুলিশ। 

তাদের হেফাজত থেকে উদ্ধার করা হয়েছে সাড়ে সাত হাজার ইয়াবা। শুক্রবার রাত থেকে শনিবার দুপুর পর্যন্ত চট্টগ্রাম ও ঢাকায় এই অভিযান চালানো হয়। 

গ্রেপ্তারকৃতদের মধ্যে দুইজন ঘানার নাগরিক। তারা হলেন ফ্রাঙ্ক (৪০) ও রিচার্ড (২৯)। অন্যজন বাংলাদেশি নাগরিক মো. মাসুদ। তিনি কুমিল্লার দাউদকান্দি থানার চক্রতলা গ্রামের আবদুস সাত্তারের ছেলে। তিনিও ফুটবলার। ঢাকায় বাস করেন। 

তাদের তিনজনের মধ্যে ঘানার দুই নাগরিক ফ্রাঙ্ক ও রিচার্ড আজ শনিবার সন্ধ্যায় চট্টগ্রাম মহানগর হাকিম খায়রুল আমিনের আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। বাংলাদেশি নাগরিক মাসুদকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচদিনের রিমান্ডের আবেদন জানিয়েছে পুলিশ।

বাকলিয়া থানার ওসি নেজাম উদ্দিন  বলেন, 'ঢাকা থেকে ক্লাব ফুটবল খেলতে কক্সবাজার গিয়েছিলো ঘানার দুই ফুটবলার ফ্রাঙ্ক টম এবং রিচার্ড জিফা। কিন্তু বৈরি আবহাওয়ার কারনে খেলা না হওয়ায় ঢাকায় ফিরছিলেন তারা।  শুক্রবার রাত দুইটার দিকে চট্টগ্রামের শাহ আমানত সেতু এলাকায় এই দুই বিদেশীর ব্যাগ তল্লাশি করে সাড়ে সাত হাজার ইয়াবা পায় পুলিশ। প্রাথমিক জিজ্ঞাসাবাদে এই দুইজন ইয়াবা গুলো বাংলাদেশী মাসুদ নামের এক ফুটবলারকে পৌছে দিতে কক্সবাজারের এক লোক দিয়েছে বলে জানায়। এরপর মাসুদকে কৌশলে ঢাকা থেকে আটক করে পুলিশ। '

তিনি আরো জানান, শনিবার সকালে ঢাকার বসুন্ধরা থেকে ফুটবলার মাসুদকে আটকের পর আদালত হাজির করে ৫দিনের রিমান্ড চায় পুলিশ। আদালত ৪দিনের রিমান্ড মঞ্জুর করে। অন্যদিকে ঘানার দুই ফুটবলার স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয় আদালতে।

পুলিশ আরও জানিয়েছে বিদেশী এই দুই ফুটবলার এর আগেও এভাবে ইয়াবা পাচার করেছে কিনা খতিয়ে দেখা হচ্ছে। এছাড়া বাংলাদেশে আর কোনো বিদেশী খেলোয়াড় এই চক্রের সাথে জড়িত কিনা সেটিও অনুসন্ধান করা হচ্ছে।

 

 


সাবস্ক্রাইব ইউটিউব চ্যানেল