ইপিজেডে মাল্টিপারপাস কোম্পানীর কার্যালয়ে থেকে ৮ কোটি টাকা জব্দ

ইপিজেডে মাল্টিপারপাস কোম্পানীর কার্যালয়ে থেকে ৮ কোটি টাকা জব্দ

 নিজস্ব প্রতিবেদক
  ২০২০-০১-১৫: ০৯:৪৫ এএম

নগরের ইপিজেড থানা এলাকায় রূপসা উন্নয়ন ফাউন্ডেশন মাল্টিপারপাস কার্যালয়ে অভিযান চালিয়ে প্রায় ৮ কোটি টাকা জব্দ করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। এসময় পোশাক শ্রমিকদের লোভ দেখিয়ে তাদের কাছ থেকে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে ৩ জনকে আটক করা হয়েছে।

মঙ্গলবার (১৪ জানুয়ারি) মধ্যরাতে ইপিজেড এলাকার চৌধুরী মার্কেটে এ অভিযান চালানো হয়। এসময় ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশকে সহায়তা করে ইপিজেড থানা পুলিশও। 

জানা গেছে, রূপসা কিং গ্রুপ নামে এই সমবায় প্রতিষ্ঠানটির চেয়ারম্যান লায়ন মো. মজিবুর রহমান কোম্পানি। 

সূত্র জানায়, রূপসা উন্নয়ন ফাউন্ডেশন মাল্টিপারপাস নামের সমবায় প্রতিষ্ঠানটি গার্মেন্টস শ্রমিকদের কাছ থেকে লোভ দেখিয়ে অন্তত ৮ কোটি টাকা হাতিয়ে নিয়েছে। কিছুদিন আগে এ অভিযোগ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে জমা হওয়ার পর তদন্তে নামে কর্তৃপক্ষ। অভিযোগের সত্যতা পেয়ে গতকাল প্রতিষ্ঠানটিতে অভিযান শুরু করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা বিভাগ। অভিযানে ওই কার্যালয় থেকে নগদ প্রায় ৮ কোটি টাকা উদ্ধার হয়। এছাড়া তিনজনকে আটক করা হয়েছে। তবে তাদের নাম পরিচয় জানা যায়নি। পরে অফিসটি সিলগালা করে দেওয়া হয়েছে।

এ প্রসঙ্গে সিএমপির কমিশনার মাহাবুবর রহমান বলেন, রূপসা কিং গ্রুপ নামে একটি সমবায় ক্ষুদ্রঋণ প্রতিষ্ঠান প্রতারণা করে গার্মেন্টস শ্রমিকদের কাছ থেকে প্রায় ৭ থেকে ৮ কোটি টাকা হাতিয়ে নেয় বলে একটি অভিযোগ স্বরাষ্ট্র মন্ত্রণালয় জমা হয়। এর ভিত্তিতে ডিএমপি’র ডিবি অভিযান শুরু করে। এই অভিযানে ইতিমধ্যে তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। ইপিজেড মোড় চৌধুরী মার্কেটস্থ অফিসটি সিলগালা করে দেওয়া হয়েছে।


নিউজটি শেয়ার করুন

সাবস্ক্রাইব ইউটিউব চ্যানেল