সততা ও শৃঙ্খলা পেশাগত দক্ষতার মাপকাঠি : রাষ্ট্রপতি

সততা ও শৃঙ্খলা পেশাগত দক্ষতার মাপকাঠি : রাষ্ট্রপতি

 নিজস্ব প্রতিবেদক
  ২০২০-০২-২৪: ১২:৪১ পিএম

রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেছেন, ‘সততা, বুদ্ধিমত্তা, নির্ভরযোগ্যতা, আনুগত্য, তেজ ও উদ্দীপনা একটি বাহিনীর শৃঙ্খলা ও পেশাগত দক্ষতার মাপকাঠি’। 

সোমবার (২৪ ফেব্রুয়ারী) চট্টগ্রামের সাতকানিয়ায় বাংলাদেশের (বিজিবি) ৯৪তম রিক্রুট ব্যাচের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজে প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন। 

রাষ্ট্রপতি বলেন, ‘আজ তোমরা যারা বর্ডার গার্ড বাংলাদেশ এর পরিবারভূক্ত হলে- তোমাদের চরিত্রে মানবিক গুনাবলীর বিকাশ ঘটবে এবং লোভ লালসার উর্ধ্বে থেকে নিজেদের উপর অর্পিত দায়িত্ব পালনে সর্বদা সচেষ্ট থাকবে’।

অনুষ্ঠানে ৯৪তম রিক্রুট ব্যাচের সেরা চৌকষ রিক্রুট হিসেবে প্রথম স্থান অধিকারী মঈন উদ্দিন এবং অন্যান্য বিষয়ে সেরা সৈনিকদের হাতে ক্রেস্ট তুলে দেওয়া হয়। এর আগে বিজিবির ঐতিহ্যবাহী প্রশিক্ষণ প্রতিষ্ঠান বর্ডার গার্ড ট্রেনিং সেন্টার অ্যান্ড কলেজের (বিজিটিসিএন্ডসি) বীর উত্তম মাজিবুর রহমান প্যারেড গ্রাউন্ডে বেলা ১১ টায় কুচকাওয়াজ পরিদর্শন এবং অভিবাদন গ্রহণ করেন রাষ্ট্রপতি আবদুল হামিদ।

মহান স্বাধীনতা যুদ্ধে নারীদের অবিস্মরণীয় অবদানের কথা স্মরণ করে রাষ্ট্রপতি বলেন, ‘আজ নারীরা বিভিন্ন অঙ্গনে যথাযথ যোগ্যতা ও কর্মদক্ষতার স্বাক্ষর রাখছেন। আজ তোমরা দেশ মাতৃকার স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় দৃপ্ত শপথ নিয়ে সৈনিক জীবনে প্রবেশ করতে যাচ্ছো। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি, তোমরা বিজিবির সার্বিক কর্মকান্ড পরিচালনায় আরও গতিশীল ভূমিকা রেখে বাহিনীর সুনাম-সুখ্যাতি আরো বৃদ্ধি করবে।’

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সেনাবাহিনী প্রধান মেজর জেনারেল আজিজ আহমেদ, সাবেক স্বরাষ্ট্র পতিমন্ত্রী এডভোকেট শামসুল হক টুকু, স্থানীয় সংসদ সদস্য ড. আবু রেজা মোহাম্মদ নদভী, স্বরাস্ট্রমন্ত্রণালয়ের জন নিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তফা কামাল উদ্দিন, বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহা পরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম, বর্ডার গার্ড ট্রেনিং সেন্টার অ্যান্ড কলেজের কমাড্যান্ট ব্রিগেডিয়ার জেনারেল ওমর যাহিদসহ বিজিবি ও সরকারী বিভিন্ন দপ্তরের উর্ধতন কর্মকর্তারা। 


সাবস্ক্রাইব ইউটিউব চ্যানেল