চসিক নির্বাচন স্থগিতের সিদ্ধান্ত বিকালেই?

চসিক নির্বাচন স্থগিতের সিদ্ধান্ত বিকালেই?

 নিজস্ব প্রতিবেদক
  ২০২০-০৩-১৯: ০১:৪২ পিএম

করোনাভাইরাস পরিস্থিতিতে অবশেষে চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচন স্থগিত করার সিদ্ধান্ত নিতে যাচ্ছে নির্বাচন কমিশন। এ লক্ষ্যে বিকাল সাড়ে ৩টায় নির্বাচন কমিশনারদের বৈঠক আহবান করা হয়েছে। এই বৈঠক থেকে সব কিছু বিবেচনায় নিয়ে নির্বাচন আপাতত স্থগিত করা হতে পারে বলে নির্বাচন কমিশনের একটি সূত্র জানিয়েছে। 

আগামী ২৯ মার্চ চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে ভোট গ্রহণের দিনক্ষণ নির্ধারিত আছে। এরিমধ্যে বুধবার (১৮মার্চ) দেশে করোনাভাইরাসে একজনের মৃত্যু ১৭জন আক্রান্ত হবার খবরে সাধারণ মানুষের আতংক তৈরী হয়েছে। বিশেষজ্ঞ ও নগরবাসী চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে প্রচারণা ও জনসমাগম থেকে করোনাভাইরাস ছড়াতে পারে বলে শংকা করছে। এর মাঝে বুধবার দুপুরে চসিক নির্বাচন স্থগিত করার গুজব ছড়িয়ে পড়ে। কিন্তু পরে সন্ধ্যায় নির্বাচন কমিশন তা নাকচ করে যথা সময়েই নির্বাচন করার সিদ্ধান্তের কথা জানায়।

এদিকে চসিক নির্বাচনের সার্বিক পরিস্থিতি দেখতে বৃহস্পতিবার (১৯ মার্চ) প্রার্থীদের সঙ্গে সভা করার কথা থাকলেও শেষ মুহুর্তে তা বাতিল করা হয়েছে। বলা হচ্ছে জনসমাগম এড়াতে বাতিল করা হয়েছে বৈঠক। এলক্ষ্যে বুধবার (১৮ মার্চ) চট্টগ্রামে আসেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার। বৃহস্পতিবার জেলা শিল্পকলা একাডেমির থিয়েটার হলে সকাল সাড়ে দশটায় প্রার্থীদের সঙ্গে সভা করার কথা ছিল। কিন্তু নির্বাচন কমিশনের জরুরি বৈঠক থাকায় সভা স্থগিত করে বৃহস্পতিবার সকালেই ঢাকার উদ্দেশ্যে যাত্রা করেন ইসি মাহবুব তালুকদার।

সভা স্থগিতের বিষয়ে চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও চসিক নির্বাচনের রিটার্নিং অফিসার মো. হাসানুজ্জামান জানান, ‘যেহেতু নির্বাচনের সময়, একজন প্রার্থীর সঙ্গে কয়েকজন করে লোক আসবে। এতে বিশাল জনসমাগম তৈরি হবে। তাই জনসমাগম এড়াতেই প্রার্থীদের সঙ্গে ইসির বৈঠক বন্ধ করা হয়েছে। তবে ইসিতে বিকেল তিনটায় জরুরী সভাও রয়েছে।


সাবস্ক্রাইব ইউটিউব চ্যানেল