নগরে ওয়াটার ক্যানন দিয়ে জীবানুনাশক ছেটাচ্ছে সিএমপি

নগরে ওয়াটার ক্যানন দিয়ে জীবানুনাশক ছেটাচ্ছে সিএমপি

 নিজস্ব প্রতিবেদক
  ২০২০-০৩-২৪: ০৩:৪৭ পিএম

বিশ্বব্যাপি ছড়িয়ে পরা ঘাতকব্যধি করোনাভাইরাসের সংক্রমন রোধে বন্দরনগরী চট্টগ্রামের বিভিন্ন এলাকায় ওয়াটার ক্যানন দিয়ে জীবানুনাশক (ব্লিচিং পাউডার) মিশ্রিত পানি ছেটাচ্ছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)।

মঙ্গলবার (২৪ মার্চ) দুপুর দেড়টায় নগরের দামপাড়া পুলিশ লাইন্স গেইট পুনাক মোড়, ওয়াসার মোড় ও আশপাশ এলাকায় ব্লিচিং পাউডার (জীবানুনাশক) মিশ্রিত পানি ছিটানো হয়।

এসময় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার জনাব মো. মাহাবুবর রহমান বলেন, করোনা ভাইরাসে আতঙ্কিত না হয়ে সচেতন থাকা ও হোম কোয়ারান্টাইনের নিয়ম মেনে চলার উদ্দেশ্য জনস্বার্থে এই কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। ভবিষ্যতে এ কার্যক্রম চলমান থাকবে।

এসময় অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) আমেনা বেগম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) এস এম মোস্তাক আহমেদ খান অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) শ্যামল কুমার নাথ, কমিউনিটি পুলিশিং কমিটির সদস্য সচিব অহিদ সিরাজ চৌধুরী স্বপনসহ পুলিশের অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে চট্টগ্রামের জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন জানিয়েছেন, করোনাভাইরাস সামলাতে আজ মঙ্গলবার (২৪ মার্চ) বিকেল থেকে মাঠ পর্যা্য়ে বাংলাদেশ সেনাবাহীনি কাজ শুরু করবে। এছাড়া আগামী কয়েকদিনের মধ্যে চট্টগ্রামে করোনা পরীক্ষার কিট এসে পৌঁছাবে বলেও জানান তিনি। 

মঙ্গলবার (২৪ মার্চ) চট্টগ্রামে বিভাগীয় কমিশনারের কার্যালয়ে প্রশাসনের সাথে বিভিন্ন বাহিনীর সাথে সমন্বয় সভা শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। 

বৈঠকে তিনি বলেন, ‌বিদেশ ফেরত অনেকে হোম কোয়ারেন্টিন মেনে চলছে না। মূলত তাদের হোম কোয়ারিন্টিনে রাখার পাশাপাশি  ৫-৭ জনের বেশি লোক যাতে জড়ো না হয় এবং জরুরি প্রয়োজনে বের হওয়া লোকজন যাতে নির্দিষ্ট দূরত্ব মেনে চলাফেরা করে- সেটা নিশ্চিত করবে সেনাবাহিনী। তারা সিভিল প্রশাসনের সঙ্গে মাঠে কাজ করবেন। ইন অ্যাইড টু সিভিল পাওয়ার অনুসারে সেনাবাহিনী এ কাজগুলো করবে।


সাবস্ক্রাইব ইউটিউব চ্যানেল