চট্টগ্রামে সেনা টহল শুরু

চট্টগ্রামে সেনা টহল শুরু

 নিজস্ব প্রতিবেদক
  ২০২০-০৩-২৫: ০১:০৪ পিএম

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে সরকারী সিদ্ধান্তে চট্টগ্রামেও মাঠে নেমেছে সেনাবাহিনী। সকালে নগরীর বিভিন্ন এলাকায় তারা টহল শুরু করে। এ সময় তাদের জেলা ও পুলিশ প্রশাসনের কর্মকর্তারাও ছিলেন। দুপুর ১২টার দিকে নগরীর জামালখান এলাকায় দেখা যায় সামনে ম্যাজিস্ট্রেট, পেছনে সেনাবাহিনীর কয়েকটি গাড়ীর সাথে আছে সিএমপির পুলিশ দল। এ সময় হ্যান্ড মাইকে নগরবাসীর উদ্দেশ্যে বিভিন্ন দিক নির্দেশনা দেন কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মহসিন। হ্যান্ড মাইকে নগরবাসীকে করোনা ভাইরাস সম্পর্কে সতর্ক করে প্রয়োজন ছাড়া বাসা থেকে বের না হবার আহবান জানানো হয়। 

গত মঙ্গলবার চট্টগ্রামের বিভাগীয় কমিশনার কার্যালয়ে প্রশাসন ও সেনাবাহিনীসহ সরকারী বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের বৈঠক অনুষ্ঠিত হয়। ওই বৈঠকে সারাদেশের মতো চট্টগ্রামেও করোনাপরিস্থিতি সামাল দিতে প্রশাসনকে সহায়তা দিতে সেনাবাহিনী মোতায়েনের কথা বলা হয়।  


সেনাসদস্যরা সিভিল প্রশাসনের সাথে বর্তমান পরিস্থিতি মোকাবেলায় কাজ করবে। প্রাথমিকভাবে তারা বিদেশ ফেরত যারা হোম কোয়ারেন্টিন মেনে চলছে না, তাদের তদারক করবে। মূলত তাদের হোম কোয়ারিন্টিনে রাখার পাশাপাশি  ৫-৭ জনের বেশি লোক যাতে জড়ো না হয় এবং জরুরি প্রয়োজনে বের হওয়া লোকজন যাতে নির্দিষ্ট দূরত্ব মেনে চলাফেরা করে- সেটা নিশ্চিত করবে সেনাবাহিনী। 


সাবস্ক্রাইব ইউটিউব চ্যানেল