মসজিদে আযানের পূর্বে সচেতনতামূলক মাইকিংয়ের নির্দেশ

মসজিদে আযানের পূর্বে সচেতনতামূলক মাইকিংয়ের নির্দেশ

 নিজস্ব প্রতিবেদক
  ২০২০-০৩-২৬: ১১:৪৯ এএম

বিশ্বব্যাপি ছড়িয়ে পরা ঘাতকব্যধি করোনাভাইরাস সম্পর্কে জনগনকে সচেতন করতে চট্টগ্রাম নগরের সকল মসজিদে পাঁচ ওয়াক্ত আযানের পূর্বে সচেতনতামূলক মাইকিংয়ের নির্দেশ দিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)। বুধবার (২৫ মার্চ) নগরের ১৬ টি থানার অফিসার ইনচার্জদের এ বিষয়ে নির্দেশনা পাঠানো হয়েছে।

সূত্র জানায়, গতকাল চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মাহাবুবর রহমান এক নির্দেশনায় চট্টগ্রাম মহানগর এলাকার সকল মসজিদে প্রত্যেক নামাজ ওয়াক্তের আযানের আগে করোনা ভাইরাস প্রতিরোধের লক্ষ্যে জনগণকে সচেতন করার জন্য সচেতনতা মূলক বক্তব্য প্রচার করার নির্দেশ প্রদান করা হয়েছে।

এদিকে সরকার ঘোষিত ১০ দিনের লকডাউন বাস্তবায়ন করতে বুধবার (২৫ মার্চ) সকাল থেকে মাঠ পর্যা্য়ে কাজ শুরু করে বাংলাদেশ সেনাবাহীনি। বন্দরনগরের বিভিন্ন প্রধান প্রধান সড়কে এই মুহুর্তে টহল দেয় পুলিশ ও সেনাবাহীনির যৌথ দল। লকডাউন বাস্তবায়ন করতে  জেলা প্রশাসনকে সাথে নিয়ে চট্টগ্রামে সেনাবাহিনীর ১৭ টিম কাজ করছে। এর বাইরে চট্টগ্রাম জেলাসহ তিন পার্বত্য জেলায় মোট ৪৩টি টিম এখন করোনাভাইরাস মোকাবিলায় মাঠে আছে। চট্টগ্রামে অভিযানে নেতৃত্ব দিচ্ছে জেলা প্রশাসনের ৬ জন ম্যাজিস্ট্রেট। আছেন স্ব স্ব থানার ওসিরাও।

প্রসঙ্গত, করোনাভাইরাসে সংক্রমণ ছড়িয়ে পড়া ঠেকাতে মধ্যপ্রাচ্যের দেশ কুয়েত ও আরব আমিরাত আযানের বাণী বদলে দিয়েছে। আজানে যুক্ত করা এই নতুন বার্তায় লোকজনকে বাড়িতে থেকে নামাজ পড়ার জন্য আহ্বান জানানো হচ্ছে।


সাবস্ক্রাইব ইউটিউব চ্যানেল