ঘরে থাকুন, প্রয়োজনে থানায় ফোন করুন... (ভিডিও)

ঘরে থাকুন, প্রয়োজনে থানায় ফোন করুন... (ভিডিও)

 নিজস্ব প্রতিবেদক
  ২০২০-০৩-২৬: ০৮:২৪ পিএম

করোনা ভাইরাস মোকাবেলায় দেশব্যাপী চলছে অঘোষিত লকডাউন। এ লক্ষ্যে বৃহস্পতিবার (২৬ মার্চ) সকাল থেকে প্রশাসনের সঙ্গে সেনাবাহিনীর সদস্য ছাড়াও মাঠে দিনরাত কাজ করছে পুলিশও। 

নগরীর সড়ক, অলি-গলিতে টহল দেওয়া ছাড়াও সচেতনতামূলক মাইকিং করে জনগণকে সতর্ক করার পাশাপাশি কোতেয়ালী থানা পুলিশের পক্ষ থেকে দেয়া হচ্ছে আরেকটি বিশেষ বার্তা। 

সিএমপির কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মহসিন নিজে মাইকিং করে নগরবাসীর উদ্দেশে বলছেন, আপনারা ঘরে থাকুন, নিরাপদে থাকুন। কোন প্রয়োজনে ৬১৯৯২২ এই নম্বরে কোতোয়ালী থানায় ফোন করে সহায়তা নিন। আমরা আপনার প্রয়েজনে চলে আসব। আপনি প্রয়োজন পূরন করবো। 

এ বিষয়ে জানতে চাইলে ওসি মোহাম্মদ মহসিন চট্টগ্রাম২৪ডটকমকে বলেন, আজ সারাদিন টিম কোতোয়ালী নগরের বিভিন্ন এলাকায় টহলের পাশাপাশি সচেতনতামূলক মাইকিং করে জনগণকে সতর্ক করেছে। বেশি ভাগ মানুষই লকডাউন মেনে চলছে। তবে অনেকেই জরুরী প্রয়োজনে বেড়িয়েছেন। এ ক্ষেত্রে আমরা তাদের বল প্রয়োগ না করে ভিন্ন উপায়ে ঘরে ফিরিয়েছি।’

তিনি বলেন, ‘রাস্তায় আড্ডা দিতে দেখলেই দাঁড় করিয়েছি। জিজ্ঞেস করেছি, রাস্তায় কেন? কাজে বের হলে কিছু বলিনি। কিন্তু যারা আড্ডা দিতে বের হয়েছে তাদের বাবা-মা কে ফোন করেছি তাদের সামনেই। সন্তান কেন করোনা ঝুঁকিতে বাইরে ঘোরাফেরা করছে তা জানতে চেয়েছি। তারা এ ব্যাপারে দুঃখ প্রকাশ করেছেন এবং ভবিষ্যতে আর হবেনা বলেছে। আমার কাছে এটি কার্যকর মনে হয়েছে।’

প্রসঙ্গত, সরকার ঘোষিত ১০ দিনের লকডাউন বাস্তবায়ন করতে বুধবার (২৫ মার্চ) সকাল থেকে মাঠ পর্যা্য়ে কাজ শুরু করে বাংলাদেশ সেনাবাহীনি। বন্দরনগরের বিভিন্ন প্রধান প্রধান সড়কে এই মুহুর্তে টহল দেয় পুলিশ ও সেনাবাহীনির যৌথ দল। লকডাউন বাস্তবায়ন করতে  জেলা প্রশাসনকে সাথে নিয়ে চট্টগ্রামে সেনাবাহিনীর ১৭ টিম কাজ করছে। এর বাইরে চট্টগ্রাম জেলাসহ তিন পার্বত্য জেলায় মোট ৪৩টি টিম এখন করোনাভাইরাস মোকাবিলায় মাঠে আছে। চট্টগ্রামে অভিযানে নেতৃত্ব দিচ্ছে জেলা প্রশাসনের ৬ জন ম্যাজিস্ট্রেট। আছেন স্ব স্ব থানার ওসিরাও।


সাবস্ক্রাইব ইউটিউব চ্যানেল