বিআইটিআইডিতে ১৯, সিভাসুতে ৪০ করোনা রোগী শনাক্ত!

বিআইটিআইডিতে ১৯, সিভাসুতে ৪০ করোনা রোগী শনাক্ত!

 নিজস্ব প্রতিবেদক
  ২০২০-০৫-০৭: ১০:৫১ পিএম

চট্টগ্রামে করোনা আক্রান্তে এবার সব রেকর্ড ছাড়িয়ে গেল। একদিনেই শনাক্ত হয়েছে অন্তত ৪০জন। বৃহস্পতিবার (০৭ মে) রাত ১১ টার দিকে এসব তথ্য জানান চট্টগ্রামের সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি। 

বৃহস্পতিবার চট্টগ্রামের ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিসেস (বিআইটিআইডি) ল্যাবে ১৯৮টি নমুনা পরীক্ষা করে নতুন আরো ১৯ জনের শরীরে করোনাভাইরাসশনাক্ত হয়েছে। এদের মধ্যে ১৮ জন চট্টগ্রামের বাসিন্দা ও একজন নোয়াখালীর।

জেলা সিভিল সার্জন জানান, চট্টগ্রামে নতুন শনাক্ত ১৮ জনের মধ্যে ১ জন মারা গেছেন। 

এদিকে  চট্টগ্রামের বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির জানান, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সায়েন্সেস ইউনিভার্সিটির (সিভাসু) ল্যাবে বৃহস্পতিবার ৬১ টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৪০ টি নমুনার পজেটিভ রিপোর্ট এসেছে। তবে এর সবগুলো চট্টগ্রাম জেলার কিনা তা জানাতে পারেননি বিভাগীয় স্বাস্থ্য পরিচালক। তিনি জানান, এ বিষয়ে, বিস্তারিত সকালে জানা যাবে।

তবে জেলা সিভিল সার্জন সূত্র জানিয়েছে, সিভাসুতে শনাক্তরা কেউ চট্টগ্রামের নয়।

চট্টগ্রামের বিআইটিআইডি ল্যাবে শনাক্ত ১৮ জন হচ্ছে ঈদগাহ এলাকায় দুজন (বয়স ৩৫ ও ৩১), হালিশহর রামপুরা দুজন (বয়স ৫৫ ও ৩৮),শুলকবহর (বয়স ১০), কোতোয়ালী একজন (বয়স ৪৪), দক্ষিণ নালাপাড়া একজন (বয়স ৩৫),  কর্নেলহাট (বয়স ৫৭),  এনায়েত বাজারে দুইজন (বয়স ৬০ ও ২৮), রাহাত্তারপুল একজন (বয়স ১১), পাঁচলাইশ একজন (বয়স ৪০), সাগরিকা (মৃত) একজন (বয়স ৬০) এবং আকবরশাহ একজন (বয়স ২৪), লোহাগাড়ায় ৩জন, এদের দুজন পুরুষ, (বয়স ৩৭ ও ৪৫)। একজন এক নারী। সাতকানিয়া একজন (বয়স ৩৮ বছর)।

এর বাইরে কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে পরীক্ষায় চট্টগ্রামের লোহাগাড়ার আরও একজন করোনা পজিটিভ শনাক্ত হয়েছে বলে জানিয়েছে চট্টগ্রাম জেলা সিভিল সার্জন অফিস। এনিয়ে বিআইটিআইডি ও কক্সবাজারে শনাক্ত হলো চট্টগ্রামের ১৯ করোনা পজিটিভ।

এ নিয়ে চট্টগ্রামে এ পর্যন্ত মোট মোট করোনা পজিটিভ ১৫৯জন। বৃহস্পতিবার সুস্থ্য হয়ে বাড়ী ফিরেন ৯জন। এ নিয়ে ৪১জন রোগী সুস্থ্য হয়ে ফিরেন। এ পর্যন্ত মারা গেছে ১৩। আইসোলেশন ওয়ার্ড ভর্তি আছে ৭২জন। 


সাবস্ক্রাইব ইউটিউব চ্যানেল