একদিনেই ১০৮ করোনা পজিটিভ চট্টগ্রামে

একদিনেই ১০৮ করোনা পজিটিভ চট্টগ্রামে

 নিজস্ব প্রতিবেদক
  ২০২০-০৫-১৩: ০১:১১ এএম

চট্টগ্রামে একদিনেই ১০৮ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এর মধ্যে চট্টগ্রামের রয়েছে ৮৮জন। মঙ্গলবার (১২ মে) ফৌজদার বিআইটিআইডি, সিভাসু এবং চমেকের ল্যাবে নমুনা পরীক্ষায় এই ফলাফল পাওয়া যায়। আক্রান্তদের মধ্যে আছেন চট্টগ্রামের সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর স্ত্রী হাসিনা মহিউদ্দিন, ইউএনবি'র চট্টগ্রাম প্রতিনিধি ও পাঠকডট নিউজের সম্পাদক সাইফুল ইসলামও। এই প্রথম চট্টগ্রামে কোন গণমাধ্যম কর্মী করোনায় আক্রান্ত হলেন। 

রাতে জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, ফৌজদারহাটে অবস্থিত বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) তে  ২৪৮ টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে পজিটিভ হয় ৩১ টি। চট্টগ্রাম মহানগরীতে ২৫, রাংগুনিয়া-১ ও সীতাকুণ্ড -১জন পজিটিভ শনাক্ত হয়। বাকী ৪ টি'র মধ্যে  লক্ষীপুর-১, ফেনী-২ ও রাংগামাটি -১ জন করোনা পজিটিভ শনাক্ত হয়। 

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে ১২২টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় ৫৪ জনের করোনা পজিটিভ রিপোর্ট আসে। এর মধ্যে নগরের ৪৯ জন এবং চট্টগ্রামের বিভিন্ন উপজেলার ৪ জন। এবং কক্সবাজারের জেলার ১জন রয়েছে। এছাড়া পুরাতন একজন রোগীর দ্বিতীয় বার নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ আসে।

এর আগে সন্ধ্যায় সিভাসুর ল্যাবে ৭০ টি নমুনা পরীক্ষার  ফলাফলে ২০ টি পজিটিভ ধরা পড়ে। এর মধ্যে চট্টগ্রামে ২, ফেনী-২ নোয়াখালী-১, লক্ষীপুরের -১৫ করোনা পজিটিভ শনাক্ত হয়। 
এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে শনাক্ত হয় লোহাগাড়া উপজেলার ৪ জনের এবং সাতকানিয়া উপজেলার ১ জন। এনিয়ে আজ মঙ্গলবার চট্টগ্রামে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াচ্ছে ১০৮ জনে।


সাবস্ক্রাইব ইউটিউব চ্যানেল