ফজলে করিম নেগেটিভ হলেও গানম্যান করোনা পজিটিভ!

ফজলে করিম নেগেটিভ হলেও গানম্যান করোনা পজিটিভ!

 নিজস্ব প্রতিবেদক
  ২০২০-০৫-২২: ০২:০৪ পিএম

রাউজানের সাংসদ ফজলে করিম চৌধুরীর গানম্যানের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর আগে করোনাভাইরাসে শনাক্ত হয় সাংসদের ঘনিষ্ঠ রাউজান উপজেলা চেয়ারম্যান একেএম এহেছানুল হায়দার চৌধুরী বাবুলের। তবে বর্তমানে হোম আইসোলেশনে থাকা রাউজানের সংসদ সদস্য এবিএম ফজলে করিমের করোনাভাইরাসের নমুনা নেগেটিভ এসেছে বলে জানা গেছে। 
 
শুক্রবার (২২ মে) এসব বিষয়ে জানিয়েছেন চট্টগ্রামের সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি।
 
রাউজান উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার (২১ মে) চট্টগ্রামের ফৌজদারহাটের ইনস্টিটিউট অব ট্রপিকাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবের নমুনা পরীক্ষায় রাউজানের সাংসদ ফজলে করিম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবীর সোহাগসহ রাউজান থেকে নেওয়া ১১টি নমুনার মধ্যে নয়টিরই ফলাফল এসেছে নেগেটিভ। তবে করোনাভাইরাস পজিটিভ এসেছে সাংসদ ফজলে করিমের ৪০ বছর বয়সী গানম্যান এবং ৪৪ বছর বয়সী একজন পুরুষের শরীরে। গত চার দিন ধরে ওই গানম্যানের শরীরে জ্বরসহ বিভিন্ন উপসর্গ রয়েছে।
 
এদিকে বৃহস্পতিবার (২১ মে) চট্টগ্রামের তিনটি ল্যাবে  ৪৬২টি নমুনা পরীক্ষা করে ৯০ জনের শরীরে করোনা পজেটিভ শনাক্ত হয়েছে।
 
সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি জানান, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি)-এ ২৬৪টি নমুনা পরীক্ষা করা হয়। এতে করোনা পজিটিভ শনাক্ত হয় ২০ জন। এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ১২৯টি নমুনা পরীক্ষা করে ৭০ জনের করোনা পজিটিভ পাওয়া যায়। 
 
এদিন সিভাসু ল্যাবে ৬৯টি নমুনা পরীক্ষা করা হলে কোন করোনা পজিটিভ পাওয়া যায় নি। নতুন আক্রান্তদের মধ্যে ৭৭ জন চট্টগ্রাম মহানগর এলাকার এবং ১৩ জন বিভিন্ন এলাকার বাসিন্দা।  
 
এখন পর্যন্ত চট্টগ্রামে করোনা আক্রান্ত মোট রোগীর সংখ্যা ১ হাজার ৩১৮ জন। মৃত্যুবরণ করেছেন ৪৯ জন। হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন ১৪০ জন।

 

সাবস্ক্রাইব ইউটিউব চ্যানেল