করোনার ‌'হটস্পট' নারায়ণগঞ্জকে ছাড়িয়ে যাচ্ছে চট্টগ্রাম

করোনার ‌'হটস্পট' নারায়ণগঞ্জকে ছাড়িয়ে যাচ্ছে চট্টগ্রাম

 নিজস্ব প্রতিবেদক
  ২০২০-০৫-২৯: ১১:২৭ এএম

চট্টগ্রামে ২৪ ঘন্টায় নতুন করোনা পজিটিভ হলো আরও ২২৯জন আর মোট আক্রান্ত ২৪২৯ জন। এছাড়া মৃত্যুবরণ করেছে ৬৭ জন, হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছে ১৯৭ জন। ফলে আক্রান্ত এবং মৃত্যুর পরিসংখ্যানে চট্টগ্রাম ছাড়িয়ে যাচ্ছে করোনার হটস্পটখ্যাত নারায়ণগঞ্জকেও।

চট্টগ্রামে আরও ২২৯ জন করোনা পজিটিভ শণাক্ত হয়েছে। এর মধ্যে আছে চিকিৎসক, পুলিশ, চারদিন বয়সী শিশুও। এনিয়ে চট্টগ্রামে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২ হাজার ৪২৯ জন। এর মধ্যে চট্টগ্রাম মহানগরে ১ হাজার ৯২৬ ও উপজেলায় ৫০৩ জন। 

বৃহস্পতিবার (২৮ মে) রাতে এ তথ্য নিশ্চিত করেন, চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

বৃহস্পতিবার চট্টগ্রামের তিনটি ও কক্সবাজারের একটি ল্যাব মিলে ৪৫৭ জনের নমুনা পরীক্ষায় এই ফলাফল মিলে। যা এ যাবৎকালে চট্টগ্রামে সর্বোচ্চ। 

তথ্যমতে, চট্টগ্রামে বৃহস্পতিবার পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা ২৪২৯জন আর মৃতের সংখ্যা ৬৭জন। কিন্তু এখন চট্টগ্রাম ছাড়িয়ে যেতে বসেছে করোনার হটস্পটখ্যাত নারায়ণগঞ্জ জেলাকেও। বৃস্পতিবার পর্যন্ত নারায়ণগঞ্জে করোনা আক্রান্তের সংখ্যা ২৫৩২ জন। আর মৃতের সংখ্যা ৭৭ জন। দু'টিতেই চট্টগ্রাম অত্রিক্রম করতে যাচ্ছে নারায়ণগঞ্জকে। 
 

চট্টগ্রাম মেডিকেল কলেজের ল্যাবে ২৪৫ জনে নমুনা পরীক্ষায় ১৩৯ জনের পজিটিভ রির্পোট আসে। তার মধ্যে চট্টগ্রাম মহানগরের ১৩২ জন। ৭ জন বিভিন্ন উপজেলার।

ফৌজদারহাটে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি)-তে ৮৪ জনের নমুনা পরীক্ষায় চট্টগ্রামের ৩৬ জনের করোনাভাইরাস শনাক্ত হয়।

চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) ল্যাবে ১০৬ জনের নমুনা পরীক্ষায় ৪২ জনের পজিটিভ রির্পোট এসেছে। এর মধ্যে নগরীর ১৭ জন ও বিভিন্ন উপজেলার ২৫।

এছাড়াও কক্সবাজার মেডিকেল কলেজে ২২ জনের করোনাভাইরাস নমুনা পরীক্ষায় ১২ জনের পজিটিভ রিপোর্ট আসে।

জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বী জানান, চার ল্যাবে ৪৫৭ জনের নমুনা পরীক্ষায় ২২৯ জনের পজিটিভ শনাক্ত হয়। এর মধ্যে নগরের ১৮৫ জন এবং লোহাগাড়া, সাতাকানিয়া, পটিয়া, বোয়ালখালী, রাউজান, হাটহাজারী এবং সীতাকুণ্ড উপজেলার ৪৪ জনের করোনাভাইরাস শনাক্ত হয়। 
 


সাবস্ক্রাইব ইউটিউব চ্যানেল