৩৭০০ টাকায় ইম্পেরিয়ালে করোনা পরীক্ষা বুধবার থেকে

৩৭০০ টাকায় ইম্পেরিয়ালে করোনা পরীক্ষা বুধবার থেকে

 নিজস্ব প্রতিবেদক
  ২০২০-০৬-০৯: ১২:৩৩ এএম

করোনা রোগীদের চিকিৎসা শুরু না হলেও চট্টগ্রামের ইম্পেরিয়াল হাসপাতালে করোনা ভাইরাসের নমুনা পরীক্ষা শুরু হচ্ছে বুধবার (১০ জুন) থেকে। তবে এজন্য প্রতিজনকে গুনতে হবে ৩ হাজার ৭০০ টাকা করে। সরকার নির্ধারিত ফি ৩ হাজার ৫০০ টাকা হলেও বিবিধ চার্জ রয়েছে আরও ২০০ টাকা। প্রতিদিন ৯০ জন করে নমুনা দিতে পারবে বেসরকারি এই হাসপাতালটিতে।

করোনা পরীক্ষার বিষয়টি জানিয়ে সোমবার (৮ জুন) ইম্পেরিয়াল হাসপাতাল কর্তৃপক্ষ স্থানীয় একটি দৈনিক পত্রিকায় বিজ্ঞাপন দেয়। এই বিজ্ঞাপনে ৩ হাজার ৫০০ টাকা উল্লেখ করা হয়। নমুনা পরীক্ষার জন্য আগে ফোন করে বুকিং দিতে হবে। এ জন্য হাসপাতালটির ০৯৬১২২৪৭২৪৭ নম্বরে ফোন করতে হবে। পরীক্ষার সময় নির্ধারণ করা হয় সকাল ৮টা থেকে দুপুর ২টা। বন্ধ থাকবে শুক্রবার। 

নমুনা পরীক্ষার বিষয়ে ইম্পেরিয়াল কর্তৃপক্ষ জানায়, ১০ জুন বুধবার থেকে তাদের নমুনা পরীক্ষা শুরু হবে। ইতিমধ্যে ১৩ জুন পর্যন্ত বুকিং শেষ হয়ে গেছে। পরবর্তী বুকিং চলছে ১৪ জুন থেকে। 

উল্লেখ্য, সরকারী অনুমোদনে চট্টগ্রামে বেসরকারি হাসপাতালের মধ্যে ইম্পেরিয়াল প্রথম করোনা পরীক্ষা শুরু করতে যাচ্ছে।  শেভরন অনুমোদন পেলেও এখনো পরীক্ষার জন্য প্রস্তুতি শেষ করতে পারেনি।

জেলা সিভিল সার্জন অফিস জানায়, ইম্পেরিয়াল ১০ জুন থেকে কোভিড পরীক্ষা শুরু করার কথা। সেই হিসেবে তারা শুরু করছে। আর ইম্পেরিয়াল কোভিড পরীক্ষা শুরু করায় নগরীতে আরো একটি কেন্দ্র বাড়লো। বেসরকারী এই হাসপাতালে নমুনা পরীক্ষা শুরু হওয়া অনেকে ঝামেলা এড়িয়ে করোনা পরীক্ষার সুযোগ পাবে বলে আশা প্রকাশ করে সিভিল সার্জন অফিস। 

বর্তমানে নগরীর জেনারেল হাসপাতাল, ফৌজদারহাট বিআইটিআইডি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঁচটি বুথে,  জামালখান প্রেসক্লাব, কাট্টলী হাসপাতাল ও চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ ভবনে নমুনা সংগ্রহ করা হচ্ছে।


নিউজটি শেয়ার করুন

সাবস্ক্রাইব ইউটিউব চ্যানেল