চেমন আরা তৈয়ব জাতীয় মহিলা সংস্থার নতুন চেয়ারম্যান

চেমন আরা তৈয়ব জাতীয় মহিলা সংস্থার নতুন চেয়ারম্যান

 নিজস্ব প্রতিবেদক
  ২০২০-০৯-২৩: ০৬:১০ পিএম

জাতীয় মহিলা সংস্থার নতুন চেয়ারম্যান নিয়োগ পেয়েছেন সংরক্ষিত নারী আসনের সাবেক সংসদ সদস্য চেমন আরা তৈয়ব। তাকে দুই বছরের জন্য এই নিয়োগ দেয়া হয়েছে।

‘জাতীয় মহিলা সংস্থা আইন, ১৯৯১’ অনুসারে তাকে এই নিয়োগ দিয়ে মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান মমতাজ বেগম গত ১৬ মে মারা যান।

নিয়োগ অবৈতনিক উল্লেখ করে আদেশে বলা হয়, মেয়াদ শেষ হওয়ার আগে সরকার ইচ্ছা করলে যেকোনো সময়ে এ মনোনয়ন বাতিল করতে পারবে। তিনিও নিজে পদত্যাগ করতে পারবে বলেও আদেশে উল্লেখ করা হয়েছে।

চেমন আরা তৈয়ব ২০০৮চট্টগ্রাম-১৩ (চন্দনাইশ-সাতকানিয়া আংশিক ) ও চট্টগ্রাম-১৪ (সাতকানিয়া-লোহাগাড়া) এর সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ২০১৭ সালে চট্টগ্রাম দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হন।

চেমন আরা তৈয়বের বাড়ী চট্টগ্রামের পটিয়া উপজেলার মনসা গ্রামে। তার পিতার নাম হাফেজ জামাল উদ্দিন আহমদ ও মরহুমা কুলসুমা বেগম। তার স্বামী ডা. মো. আবু তৈয়ব প্রাক্তন সিভিল সার্জন ও প্রাক্তন পরিচালক, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিকাল এন্ড ইনফেকসিয়াস ডিজিসেস (বিআইটিআইডি) ফৌজদারহাট।
 


নিউজটি শেয়ার করুন

সাবস্ক্রাইব ইউটিউব চ্যানেল