কাঁচামরিচের কেজি ৩০০!

কাঁচামরিচের কেজি ৩০০!

 নিজস্ব প্রতিবেদক
  ২০২০-১০-০৯: ০৪:২২ পিএম

গেল কয়েক সপ্তাহের মতোই সবজির দাম কমার লক্ষণ নেই। চড়া বাজারে সবজি কিনতে হিমশিম খেতে হচ্ছে ক্রেতাদের। এর মধ্যে আবার বেড়ে গেছে কাঁচামরিচের দাম। গেল সপ্তাহে যেখানে ২০০ টাকা থেকে সর্বোচ্চ ২৪০ টাকা কেজি দরে বিক্রি হয়েছে কাঁচামরিচ, সেখানে আজকের বজারে সেই দাম ছুঁয়েছে ৩০০ টাকা।

 

এদিকে, সরকার পাইকারি বাজারে চালের দাম নির্ধারণ করে দেওয়ার পর ১০ দিন পেরিয়ে গেলেও তার প্রভাব নেই খুচরা বাজারে। দাম বেঁধে দেওয়ার আগে বাড়তি যে দামে চাল বিক্রি হচ্ছিল, সেই দামেই এখনো বিক্রি হচ্ছে চাল। এছাড়া পেঁয়াজের বাজার সপ্তাহ দুয়েক হলো স্থির রয়েছে। আমদানি করা পেঁয়াজ অবশ্য কিছুটা কম দামে মিলছে বাজারে।

শুক্রবার (৯ অক্টোবর ) কয়েকটি বাজার ঘুরে এমন চিত্র দেখা গেছে।

সবজির মধ্যে কারওয়ান বাজারে বেগুন ৮০ থেকে ১০০ টাকা, ঝিঙ্গা ৬০ টাকা, বরবটি ৮০ টাকা, পটল ৬০ টাকা, টমেটো ১০০ থেকে ১২০ টাকা ও গাজর ৮০ থেকে ১০০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। শসার দামও গিয়ে ঠেকেছে ১২০ টাকায়। ছোট ছোট ফুলকপিও উঠছে কারওয়ান বাজারে। সেগুলোর একেকটির দাম ৪০ টাকা। একই আকৃতির বাঁধাকপিগুলোও ৩০ থেকে ৪০ টাকা পিস দরে বিক্রি হচ্ছে। আর বাজারের সবচেয়ে ছোট লাউয়ের দামও ৭০ টাকার কম নয়। মাঝারি থেকে বড় আকৃতির লাউয়ের দাম ১০০ টাকা। আর সিমের দাম প্রতি কেজি ১৪০ থেকে ১৮০ টাকা।


নিউজটি শেয়ার করুন

সাবস্ক্রাইব ইউটিউব চ্যানেল