থান‌চি সীমান্ত সড়ক সীমান্তের নিরাপত্তা সুসংহতের পাশাপাশি পর্যটক বাড়াবে: স্বরাষ্ট্রমন্ত্রী

থান‌চি সীমান্ত সড়ক সীমান্তের নিরাপত্তা সুসংহতের পাশাপাশি পর্যটক বাড়াবে: স্বরাষ্ট্রমন্ত্রী

 নিজস্ব প্রতিবেদক
  ২০২০-১০-১৫: ০৮:৩৩ পিএম

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এম‌পি ব‌লেছেন, বান্দরবা‌নের সীমা‌ন্তের নিরাপত্তা জোরদার করার জন্য থান‌চি থে‌কে লিক‌রি হয়ে মদক পর্যন্ত সীমান্ত সড়কটি নির্মাণ করা হ‌চ্ছে। আশা করা হচ্ছে এ সড়ক‌টির নির্মিত হ‌লে সীমান্তের নিরাপত্তা সুসংহতের পাশাপাশি আ‌রো পর্যটক আস‌বে, পর্যটন অবকাঠামো নির্মানে বিনিয়োগকারীরা পুঁ‌জি বি‌নি‌য়োগ কর‌বেন।

বৃহষ্প‌তিবার (১৫ অক্টোবর) বান্দরবানের থান‌চি থানার নবনির্মিত ৪তলা ভব‌নের ফলক উ‌ম্মোচনকালে প্রধান অ‌তি‌থির বক্ত‌ব্যে তি‌নি এসব কথা বলেন। 

গণপূর্ত বিভা‌গ ও স্থাপত্য অ‌ধিদপ্তর বাংলা‌দেশ পু‌লি‌শের সার্বিক সহ‌যো‌গিতায় ৯‌ কো‌টি ৪৭ লক্ষ টাকা ব্যয়ে ভবনটি নির্মাণ করে।  

এসময় মন্ত্রী ব‌লেন, বান্দরবান খুবই সুন্দর জায়গা। শুধু বান্দরবানই নয়, খাগড়াছ‌ড়ি, রাঙ্গামা‌টিও অ‌নেক সুন্দর জায়গা। এখানে পর্যটনের ব্যাপক সম্ভাবনা রয়েছে। কিন্তু প্রয়োজনীয় নিরাপত্তা, যোগাযোগ ও আবাসন অবকাঠামোর অভাবে পর্যটকরা এখানে আসতে অনীহা প্রকাশ করেন। পর্যটন সুবিধা বৃদ্ধি ও পার্বত্য এলাকার মানু‌ষের নিরাপত্তার জন্য প্রয়োজনীয় সকল পদক্ষেপ গ্রহণ করবে সরকার।

এরপর তিনি থানা ভব‌নের সাম‌নে বৃক্ষরোপন ক‌রেন। প‌রে স্থানীয়‌দের স‌ঙ্গে মত‌বি‌নিময় অনুষ্ঠা‌নে যোগ দেন তি‌নি।

এসময় স্বরাষ্ট্র মন্ত্রণাল‌য়ের জন‌নিরপত্তা বিভা‌গের সিনিয়র স‌চিব মোস্তাফা কামাল উ‌দ্দিন, আইজিপি ড. বেনজীর আহ‌মেদ, চট্টগ্রাম রে‌ঞ্জের ডিআইজি আ‌নোয়ার হো‌সেন, বান্দরবান জেলা প্রশাসক মোঃ দাউদুল ইসলাম, পু‌লিশ সুপার জে‌রিন আখতারসহ স্থানীয় কর্মকর্তা, স্থানীয় ‌নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে মন্ত্রী নির্মাণাধীণ সীমান্ত সড়কের বাগলাই নামক ৪ কি‌লো‌মিটার স্থান প‌রিদর্শন করেন। 


নিউজটি শেয়ার করুন

সাবস্ক্রাইব ইউটিউব চ্যানেল