পিসি রোডে মাজার ছিল কিনা খতিয়ে দেখবে কমিটি: প্রশাসক সুজন

পিসি রোডে মাজার ছিল কিনা খতিয়ে দেখবে কমিটি: প্রশাসক সুজন

 নিজস্ব প্রতিবেদক
  ২০২০-১০-১৫: ০৮:৫৪ পিএম

সরাইপাড়ার পোর্ট কানেকটিং সড়কের উপর থাকা মাজার উচ্ছেদকে কেন্দ্র বিতর্ক অব্যাহত রয়েছে। এ নিয়ে চলছে নানা আলোচনা সমালোচনা। এসবের মধ্যে বৃহস্পতিবার (১৫ অক্টোবর) সকালে ষোলশহর জামেয়া আহমদিয়া সুন্নিয়া মাদ্রাসায় যান সিটি কর্পোরেশনের প্রশাসক খোরশেদ আলম সুজন। সেখান আলেম-ওলামা ও আহলে সুন্নাত ওয়াল জামাতের নেতাদের সঙ্গে কথা বলেন তিনি।

এ সময় প্রশাসক সুজন বলেন, আমি কখনো ধর্মীয় প্রতিষ্ঠানের স্থাপনা অমর্যাদা করতে চাই না। কখনো করি নি এবং করবো না। তিনি আরো বলেন, পাহাড়তলী সরাইপাড়াস্থ পি,সি রোডের সম্প্রসারণ ও সংস্কার করতে গিয়ে একটি মাজার বিষয়ে যে বিতর্ক ওঠেছে তা খতিয়ে দেখার জন্য আলেম- ওলামাদের নিয়ে ৬ সদস্যের কমিটি গঠন করে দিয়েছি। এ কমিটি সরেজমিনে তদন্ত করবে এবং স্থানীয় পঞ্চাশোর্ধ ব্যক্তিদের সাথে কথা বলে জানবে আদৌও সেখানে কোন মাজার ছিল কিনা। এ কমিটির প্রতিবেদন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। এ কমিটি শনিবার থেকে কাজ শুরু করে দ্রুততম সময়ের মধ্যে প্রতিবেদন জমা দেবেন।

এ সময় আনজুমানে রহমানিয়া সুন্নিয়া ট্রাস্ট এর সিনিয়র সহসভাপতি মুহাম্মদ মহসিন, জেনারেল সেক্রেটারী মুহাম্মদ আনোয়ার হোসাইন, গাউছিয়া কমিটি বাংলাদেশ এর চেয়ারম্যান ও সাবেক কাউন্সিলর পেয়ার মুহাম্মদ, জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ সৈয়দ মুহাম্মদ অছিয়র রহমানসহ মাদ্রাসা শিক্ষক ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ এসময় উপস্থিত ছিলেন।


নিউজটি শেয়ার করুন

সাবস্ক্রাইব ইউটিউব চ্যানেল