মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে দুর্ঘটনায় বাংলাদেশি শান্তিরক্ষী নিহত

মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে দুর্ঘটনায় বাংলাদেশি শান্তিরক্ষী নিহত

 আন্তর্জাতিক ডেস্ক
  ২০২০-১০-২৭: ০৯:৪৯ এএম

মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে দায়িত্ব পালনের সময় সড়ক দুর্ঘটনার আব্দুল্লাহ আল মামুন নামের একজন সেনা সদস্য নিহত হয়েছে। দুর্ঘটনায় আরও দুই সেনা সদস্য আহত হয়েছেন। সোমবার (২৬ অক্টোবর ) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আইএসপিআর জানিয়েছে, ২৫ অক্টোবর কাগা বন্দর থেকে যাত্রা করে বাংলাদেশি শান্তিরক্ষীদের একটি বিশেষায়িত দল। দলটি মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে আভিযানিক দায়িত্বে নিয়োজিত রয়েছে। স্থানীয় সময় দিবাগত রাত ১২টা ২৫ মিনিটে ডেলে নামক এলাকায় এটি ওয়াটার বাউজার নিয়ন্ত্রণ হারিয়ে ব্রিজের রেলিংয়ের সঙ্গে ধাক্কা লেগে উল্টে গিয়ে খাদে পড়ে যায়। খাদটি ২০ থেকে ২৫ মিটার গভীর। দুর্ঘটনায় চালক সেনাবাহিনীর ল্যান্স করপোরাল (ড্রাইভার) মো. আব্দুল্লাহ আল মামুন, এএসসি (৩৬) গুরুতর আহত হয়ে ঘটনাস্থলেই মৃত্যুবরণ করেন।

এ ছাড়া দুর্ঘটনায় আর্টিলারির সার্জেন্ট মো. আব্দুস সামাদ (৩৫) ও সৈনিক মোকলেছুর রহমান (৩১) গুরুতর আহত হন। বর্তমানে তারা রাজধানী বাঙ্গুইতে অবস্থিত জাতিসংঘের লেভেল-২ হাসপাতালে নিবিড় পর্যবেক্ষণে আছেন। শিগগিরই উন্নত চিকিৎসার জন্য তাদের উগান্ডায় পাঠানো হবে।


নিউজটি শেয়ার করুন

সাবস্ক্রাইব ইউটিউব চ্যানেল