‘উন্নয়ন চাইলে চট্টগ্রামের জলাবদ্ধতা নিরসন করতে হবে’

‘উন্নয়ন চাইলে চট্টগ্রামের জলাবদ্ধতা নিরসন করতে হবে’

 চট্টগ্রাম২৪ ডেস্ক
  ২০২০-১১-০৭: ০৪:০৩ পিএম

চট্টগ্রাম বন্দর উন্নয়ন ও গবেষণা পরিষদ নেতারা বলেছেন, ‘চট্টগ্রাম বন্দর এবং চট্টগ্রামের উন্নয়ন একসঙ্গে করতে চাইলে জলাবদ্ধতা নিরসন করতে হবে।’

শনিবার (৭ নভেম্বর) আন্দরকিল্লাস্থ চট্টগ্রাম সিটি করপোরেশনের কে বি আবদুস সাত্তার মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে এসব কথা বলেন সংগঠনটির নবগঠিত কমিটির সদস্যরা।

কমিটির সভাপতি কমোডর (অব.) জোবায়ের আহমদ বলেন, এ কমিটির লক্ষ্য ও উদ্দেশ্য হচ্ছে বন্দর সংক্রান্ত গবেষণালব্ধ বিভিন্ন তথ্য-উপাত্ত দিয়ে বন্দর প্রশাসন ও সরকারকে বিভিন্ন পরামর্শ দেওয়া। এই কমিটি সরকার এবং বন্দরকে সহায়তা করবে। রাজনৈতিক জায়গায় থেকে নয়, এ কমিটি কাজ করবে স্বেচ্ছায়। যার মেধা রয়েছে তিনি আমাদের বিভিন্ন পরামর্শ দিয়ে সহায়তা করবেন।  

অনুষ্ঠানে বক্তারা বলেন, চট্টগ্রামকে উন্নত করতে হলে চট্টগ্রামের রাস্তাঘাটের উন্নয়ন করতে হবে। পানি সমস্যার সমাধান হলে চট্টগ্রামের উন্নয়ন করা সম্ভব। খালগুলো  ড্রেজিং করা হচ্ছে না। তাছাড়া দিন দিন কর্ণফুলি ভরাট হয়ে যাচ্ছে। কর্ণফুলীকে বাঁচাতে পারলে  এই সংগঠনের স্বার্থকতা আসবে।  

এসময় বক্তব্য দেন চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সাবেক সদস্য (অর্থ) মোশারফ হোসেন, সংগঠনের সহ-সভাপতি ইব্রাহিম হোসেন বাবুল, সাধারণ সম্পাদক মো. মাহফুজুর রহমান খান, গবেষণা উন্নয়ন সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুচ ছবুর, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সলিমুল্লাহ খান, সদস্য আতাউর রহমান খান, সিনিয়র সাংবাদিক এম নাসিরুল হক, জসিম চৌধুরী সবুজ, আবু জাফর আজাদ, অধ্যাপক ইদ্রিছ আলী প্রমুখ।


নিউজটি শেয়ার করুন

সাবস্ক্রাইব ইউটিউব চ্যানেল