চবি'র প্রতিষ্ঠা দিবস পালনে এলামনাই এসোসিয়েশন

চবি'র প্রতিষ্ঠা দিবস পালনে এলামনাই এসোসিয়েশন

 নিজস্ব প্রতিবেদক
  ২০২০-১১-১৮: ০৯:৫৮ পিএম

দেশের অন্যতম বৃহত্তম বিদ্যাপীঠ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ৫৪তম প্রতিষ্ঠা দিবস উপলক্ষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশনের উদ্যোগে নানা কর্মসূচি পালন করা হয়। বুধবার (১৮ নভেম্বর) চবি'র চারুকলা ইনস্টিটিউট প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে আলোচনা সভা, কেক কাটা এবং এ পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের যেসকল শিক্ষক ও ছাত্ররা মারা গেছেন  তাদের আত্মার শান্তি কামনা করে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। 

চাকসুর ভিপি চবি এলামনাই এর সহ সভাপতি নাজিম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ডঃ শিরিন আকতার। 

এ সময় সংগঠনের সাধারণ সম্পাদক ও চেম্বার সভাপতি মাহবুবুল আলম, সহ সভাপতি আবুল কদর, প্রাক্তন ভিপি ও সাবেক সাংসদ মাহজারুল হক শাহ চৌধুরী, সংগঠনের যুগ্ন সম্পাদক গিয়াস উদ্দিন ও সাংগঠনিক সম্পাদক সৈয়দ সগীর আহমেদ বক্তব্য রাখেন। 

অনুষ্ঠানের শুরুতে সংগঠনের ক্রীড়া সম্পাদক ফেরদৌস বশির কোরান তেলাওয়াত ও প্রয়াতদের স্মরণে সংগঠনের শোক প্রস্তাব পাঠ করেন সংগঠনের যুগ্ন সম্পাদক কামরুল হাসান হারুন। 

সংগঠনের দপ্তর সম্পাদক সাইফুদ্দিন সাকীর সঞ্চালনায় অনুষ্টানে বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন কমিটির আহ্বায়ক  প্রফেসর ডঃ ফরিদ উদ্দিন স্বাগত বক্তব্য  রাখেন। 

সব শেষে বিশ্ববিদ্যালয় দিবস এর স্মারক শুভেচ্ছা হিসেবে চবি এলামনাই এর পক্ষ চবি ভিসি ও সংংগঠনের সাধারণ সম্পাদক সহ সকল চবিয়ানরা কেক কাটেন। 

দুপুরে বাদ যোহর চট্টশ্বরীস্থ এলামনাই অফিস সংলগ্ন মসজিদে করোনা কালে নিহত দের স্মরণে দোয়া মাহফিল, কোরান খতম ও বিশেষ মোনাজাত করা হয়।এছাড়া চট্টগ্রাম এর একটি এতিম খানায় এতিম শিশুদের জন্য দুপরের খাবারের ব্যবস্থা করা হয়।


নিউজটি শেয়ার করুন

সাবস্ক্রাইব ইউটিউব চ্যানেল