আদালতের সিল জালিয়াতির মাধ্যমে ভুয়া পরোয়ানা তৈরির অভিযোগ শেঠের বিরুদ্ধে

আদালতের সিল জালিয়াতির মাধ্যমে ভুয়া পরোয়ানা তৈরির অভিযোগ শেঠের বিরুদ্ধে

 নিজস্ব প্রতিবেদক
  ২০২০-১১-২১: ০৩:২৮ পিএম

চট্টগ্রাম মহানগর জাতীয় পার্টির সভাপতি ও দলের প্রেসিডিয়াম সদস্য সোলায়মান আলম শেঠের বিরুদ্ধে ঢাকা নারী ও শিশু নির‌্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর সীলমোহর  ও সাক্ষর জালিয়াতির মাধ্যমে তার দলেরই এক নেতার বিরুদ্ধে ভুয়া গ্রেফতারি ওয়ারেন্ট তৈরীর অভিযোগ উঠেছে।

শনিবার (২১ নভেম্বর) বেলা ১২ টার দিকে চট্টগ্রাম প্রেস ক্লাবের ইঞ্জিনিয়ার আবদুল খালেক মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ তুলেছেন চট্টগ্রাম মহানগর জাতীয় পার্টির একাংশের নেতারা। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জাতীয় পার্টি কেন্দ্রীয় কমিটির সদস্য ও জাতীয় যুব সংহতির যুগ্ন সাধারণ সম্পাদক নাছির উদ্দিন ছিদ্দিকী।

লিখিত বক্তব্যে তিনি বলেন, ‘বৈরি পরিস্থিতিতে দিশেহারা সোলায়মান শেঠ জাতীয় পার্টির সাবেক কেন্দ্রীয় সাংঘটনিক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা তপন চক্রবর্তীর বিরুদ্ধে লাগাতার অপপ্রচার ও প্রশাসনে মিথ্যা অভিযোগ করে আসছে। তারই অংশ হিসেবে গত ৫ নভেম্বর রহস্যজনকভাবে ঢাকা নারী ও শিশু নির‌্যাতন দমন ট্রাইব্যুনাল-২ আদালত থেকে একটি কাল্পনিক ও ভুয়া গ্রেফতারি পরোয়ানায় নারী ধর্ষণ মামলার ধারা লিপিবদ্ধ করে চট্টগ্রামের কোতোয়ালী থানায় প্রেরণ করে। এই সংবাদ স্থানীয় বিভিন্ন গণমাধ্যমেও প্রকাশের ব্যবস্থা করেন।’

নাছির উদ্দিন ছিদ্দিকী বলেন, ‘এমতাবস্থায় এই জাপা নেতা ঢাকা নারী ও শিশু নির‌্যাতন দমন ট্রাইব্যুনাল-২ হাজির হয়ে উক্ত মামলার বিষয়ে যাচাই করে দেখেন ওই মামলায় তপন চক্রবর্তির নাম নেই। এটি মূলত একটি যৌতুকের মামলা, যে মামলায় আদালত কোনো গ্রেফতারি পরোয়ানায় জারি করেনি। এই রহস্যজনক ঘটনায় বিজ্ঞ আদালত হতবাক হয়ে যান। পর‌্যালোচনা শেষে আদালত অর্ডার সীটের মাধ্যমে ওই মামলায় তপন চক্রবর্তীর নামের কারো সংস্লিষ্ঠতা নেই বলে জানায় এবং এমন কোনো গ্রেফতারি পরোয়ানা পাঠানোর কথাও অস্বীকার করা হয়।’

এই জাপা নেতা ঢাকা নারী ও শিশু নির‌্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর সীলমোহর  ও সাক্ষর জালিয়াতির মাধ্যমে নিজ দলের নেতার সম্মানহানী ও আদালতের মুল্যবান সময় নষ্ট করায় জাপা নেতা সোলায়মান আলম শেঠের বিরুদ্ধে আইনহত ব্যবস্থা ও দলীয় পদ থেকে অপসারনের দাবি জানান।

সংবাদ সম্মেলনের শেষদিকে নাছির উদ্দিন ছিদ্দিকীসহ কয়েকজন জাপা নেতা দাবি করেন চট্টগ্রামে নগর জাতীয় পার্টির রাজনীতিতে পরিবর্তন আসছে। দলের সকল স্থরের নেতাকর্মীরা চট্টগ্রাম মহানগর জাতীয় পার্টির সভাপতি ও দলের প্রেসিডিয়াম সদস্য সোলায়মান আলম শেঠের বিরুদ্ধে। আগামী একমাসের মধ্যে ওই পদে পরিবর্তন আসবে।


নিউজটি শেয়ার করুন

সাবস্ক্রাইব ইউটিউব চ্যানেল