সাংবাদিক শোয়েব খানের ই‌ন্তেকাল, প্রেস ক্লাবের শোক

সাংবাদিক শোয়েব খানের ই‌ন্তেকাল, প্রেস ক্লাবের শোক

 নিজস্ব প্রতিবেদক
  ২০২০-১১-২৫: ০৯:০৯ পিএম

চট্টগ্রাম প্রেস ক্লাবের স্থায়ী সদস্য, দৈনিক পূর্বকোণের সিনিয়র সহ-সম্পাদক, সাংবাদিক এস এম শোয়েব খান বুধবার সকাল পৌনে আটটায় নগরীর একটি বেসরকারি হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। তাঁর বয়স হয়েছিলো ৫৮ বছর। মৃতুকালে তিনি মাতা, স্ত্রী, ১ ছেলে, ১ মেয়েসহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুণগ্রাহী রেখে যান। 

এস এম শোয়েব খানের মৃত্যুতে চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি আলী আব্বাস, সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ এবং চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ আলী, সাধারণ সম্পাদক মোহাম্মদ শামসুল ইসলাম আলাদা আলাদা বিবৃতিতে গভীর শোক প্রকাশ করেছেন।  

মরহুম এস এম শোয়েব খানের প্রথম নামাজে জানাজা বুধবার বাদে জোহর চট্টগ্রাম প্রেস ক্লাব চত্বরে সম্পন্ন হয়। জানাজার আগে সংক্ষিপ্ত আলোচনায় অংশ নেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি আলী আব্বাস, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ আলী, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহসভাপতি রিয়াজ হায়দার চৌধুরী এবং চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন চৌধুরী।
প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক নজরুল ইসলামের সঞ্চালনায় জানাজা পরিচালনা করেন হযরত শাহ আনিস জামে মসজিদের খতিব হযরত মাওলানা মুহাম্মদ জামাল উদ্দিন। জানাজা শেষে মরহুমের প্রতি চট্টগ্রাম প্রেস ক্লাব এবং চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের পক্ষ থেকে শেষ শ্রদ্ধা জানানো হয়। 

জানাজায় প্রেস ক্লাবের সিনিয়র সহসভাপতি সালাহউদ্দিন মো. রেজা, সহসভাপতি মনজুর কাদের মনজু, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সহসভাপতি অনিন্দ্য টিটো, সাধারণ সম্পাদক মোহাম্মদ শামসুল ইসলাম, প্রেস ক্লাবের অর্থ সম্পাদক দেবদুলাল ভৌমিক, ক্রীড়া সম্পাদক দেবাশীষ বড়–য়া দেবু, গ্রন্থাগার সম্পাদক রাশেদ মাহমুদ, সমাজসেবা ও আপ্যায়ন সম্পাদক মো. আইয়ুব আলী, প্রচার ও প্রকাশনা সম্পাদক মিন্টু চৌধুরী, কার্যকরী সদস্য স ম ইব্রাহীমসহ চট্টগ্রাম প্রেস ক্লাব, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন, চট্টগ্রাম সাংবাদিক কো-অপারেটিভ হাউজিং সোসাইটি, চট্টগ্রাম টিভি জার্নালিস্ট এসোসিয়েশন, ফটো জার্নালিস্ট এসোসিয়েশন, টিভি ক্যামেরা জার্নালিস্ট এসোসিয়েশনসহ বিভিন্ন সাংবাদিক সংগঠনের বর্তমান ও সাবেক নেতৃবৃন্দ এবং  বিপুল সংখ্যক সাংবাদিক অংশ নেন।

বিকেলে ফটিকছড়ির নাজিরহাট বাবুনগর গ্রামের বাড়িতে বাদে আসর দ্বিতীয় নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হয়।


নিউজটি শেয়ার করুন

সাবস্ক্রাইব ইউটিউব চ্যানেল