আবুধাবির প্রাণকেন্দ্রে উদ্বোধন হলো ময়নামতি রেষ্টুরেন্ট

আবুধাবির প্রাণকেন্দ্রে উদ্বোধন হলো ময়নামতি রেষ্টুরেন্ট

 মুহাম্মদ মোরশেদ আলম, ইউএই প্রতিনিধি
  ২০২০-১২-০৩: ১২:৪৬ এএম

সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবির প্রাণকেন্দ্রে উদ্বোধন হলো বাংলাদেশী রেষ্টুরেন্ট ময়নামতি।

মঙ্গলবার (১ ডিসেম্বর) পুরাতন ইত্তিসালাত বিল্ডিং প্রকাশ খেজুর তলা এলাকায় এর উদ্বোধন করেন, বাংলাদেশ থেকে আগত জনতা ব্যাংকের অডিট ও ইনস্ট্রাকশন ডিভিশন এর মহাব্যবস্থাপক মুহাম্মদ মাহাবুবুর রহমান, জনতা ব্যাংক আমিরাত শাখা সমূহের সিইও মুহাম্মদ আমিরুল ইসলাম, আবুধাবি জনতা ব্যাংকের ব্যবস্থাপক মুহাম্মদ আবদুল হাই ও সহকারী ব্যবস্থাপক মুহাম্মদ আওরঙ্গজেব সহ কমিউনিটি নেতারা। 

আবুধাবিস্থ বাংলাদেশি কমিউনিটি কমিউনিটি নেতা, বিশিষ্ট ব্যবসায়ী মুহাম্মদ ওমর ফারুক মানিক এই রেষ্টুরেন্টের মালিক।  

উদ্বোধনকালে প্রধান অতিথি মুহাম্মদ মাহাবুবুর রহমান বলেন, প্রবাসীরা হচ্ছেন দেশের অর্থনীতির মেরুদণ্ড, দেশের অর্থনীতির প্রাণ। তিনি ব্যবসায়ীদেরকে জনতা ব্যাংকের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা করা হবে বলে ঘোষণা দেন। তিনি প্রবাসীদের বৈধ চ্যানেলে রেমিট্যান্স প্রেরণের জন্য অনুরোধ জানান। 

বিশেষ অতিথি জনতা ব্যাংক আমিরাত শাখা সমূহের সিইও মুহাম্মদ আমিরুল ইসলাম বলেন, জনতা ব্যাংক প্রবাসীদের নিজেদের প্রতিষ্ঠান, এ প্রতিষ্ঠানের মালিক আপনারা, এ প্রতিষ্ঠান আন্তর্জাতিক অঙ্গনে টিকিয়ে রাখা আপনাদের দায়িত্ব। গঠনমূলক আলোচনা সমালোচনা করবেন এবং আপনার রেমিট্যান্স পাঠিয়ে দেশীয় এই ব্যাংককে এগিয়ে নিবেন। তিনি বলেন, প্রবাসীদের কারণে দেশ আজ বহির্বিশ্বে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। সুতরাং সরকার তথা জনতা ব্যাংক আপনাদের পাশে ছিলো এবং সব সময় থাকবে। 

বিশেষ অতিথি  জনতা ব্যাংক আবুধাবি শাখার ব্যবস্থাপক মুহাম্মদ আবদুল হাই বলেন, রেমিট্যান্স পাঠানোর প্রণোদনা সহ প্রবাসীদের জন্য জনতা ব্যাংক বিভিন্ন সুযোগ সুবিধা রেখেছে। তাই দেশের স্বার্থে, দশের স্বার্থে জনতা ব্যাংকের মাধ্যমে ব্যাংকিং চ্যানেলের সব কাজ সম্পাদন করার জন্য প্রবাসীদের প্রতি অনুরোধ করেন তিনি।  

রেস্টুরেন্ট এর কর্ণধার ব্যবসায়ী মুহাম্মদ ওমর ফারুক মানিক বলেন, এই রেস্টুরেন্ট এর জন্য বিশ জন শ্রমিকের কোটা পাশ হয়েছে। বাংলাদেশ থেকে শ্রমিক আনার ভিসা বন্ধ থাকলেও করোনাকালীন শিতিলতার কারণে ভিজিট ভিসায় আসা লোকদের ভিসা লাগানোর সুযোগ রয়েছে। কিন্তু ভিজিট ভিসাধারীদের এয়ারপোর্ট কনট্রাক্ট ছাড়া আসতে না দেওয়ায় এ সুযোগটিও হাত ছাড়া হচ্ছে। তাই সরকার ভিসা সংক্রান্ত জটিলতা সমাধান করতে না পারলেও ভিজিট ভিসাধারীদের সহজে আমিরাতে আসার সুযোগ দিলে আমরা ব্যবসায়ীরাও উপকৃত হতো। 
এ বিষয়ে তিনি আবুধাবি দূতাবাসের রাষ্ট্রদূত মুহাম্মদ আব জাফরের দৃষ্টি আকর্ষণ করেন।  এছাড়াও তিনি প্রবাসীদের কাছে তার রেস্টুরেন্ট ব্যবসার সফলতার জন্য দোয়া ও সহযোগিতা কামনা করেন। 

রেস্টুরেন্ট এর জেনারেল ম্যানেজার মুহাম্মদ ইলিয়াছ হোসেন উজ্জ্বল বলেন, গ্রাহকরা সুলভ মূল্যে দেশীয় এবং ঘরোয়া স্বাদ উপভোগ করতে পারবেন আমাদের রেস্টুরেন্টে। সকাল-বিকালের হরেক রকমের নাস্তা, দুইবেলা খাবার, বিশেষ করে চট্টগ্রামের মেজবান সহ দেশের আটটি বিভাগীয় শহরের প্রিয় রেসিপি থাকবে ময়নামতি রেস্টুরেন্টে। এসময় তিনি ময়নামতি রেস্টুরেন্টে প্রবাসীদের স্বাগত জানান। ফ্রি হোম ডেলিভারির সুবিধা রয়েছে বলেও জানান। 

উদ্বোধনি অনুষ্ঠানে স্থানীয় ব্যবসায়ীদের মধ্যে সেন্ড মেরিন রেস্টুরেন্ট এর মালিক মুহাম্মদ মহিউদ্দিন, মুহাম্মদ জামাল উদ্দিন, মুহাম্মদ নুর হোসেন সুমন, মুহাম্মদ কামরুল হোসেন হালিম, মুহাম্মদ মোশারফ হোসেন শিপন, মুহাম্মদ মিজানুর রহমান, মুহাম্মদ হারুন, মুহাম্মদ জাকের, মুহাম্মদ জাকির আহমেদ,তারেক হাসান শামীম, মুহাম্মদ মনজু, মুহাম্মদ আবু সাইয়্যিদ, মুহাম্মদ আলী, মুহাম্মদ আনিসুর রহমান, মুহাম্মদ রুবেল, মুহাম্মদ ফিরোজ ,মুহাম্মদ জসিম, মুহাম্মদ আবু তৈয়ব, মুহাম্মদ সুলতান আহমেদ, মুহাম্মদ শিপন, মুহাম্মদ সানি, মুহাম্মদ পারভেজ, মিটু মজুমদার, মুহাম্মদ সোহেল ও আবুধাবি প্রবাসীদের জনপ্রিয় ডাক্তার মুহাম্মদ শামসুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন। 

কমিউনিটি নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন নাছির তালুকদার, মুহাম্মদ মাসুদ চৌধুরী, মুহাম্মদ বশির ভূইয়া, মুহাম্মদ সরোয়ার উদ্দিন, মুহাম্মদ জাকের হোসেন জসিম, মুহাম্মদ মাহাবুব খন্দকার, মুহাম্মদ আনিসুর রহমান, মুহাম্মদ দিদারুল ইসলাম দিদার, মুহাম্মদ আকতার মিরজি,মুহাম্মদ জাহাঙ্গীর আলম, তোফায়েল আহমেদ সেলিম সহ অনেকে। 

এছাড়াও বাংলাদেশ প্রেসক্লাব ইউএই'র সহ সভাপতি মুহাম্মদ রফিক উল্লাহ, সাধারণ সম্পাদক মুহাম্মদ মোরশেদ আলম, মুহাম্মদ ইব্রাহিম শরীফ সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

উল্লেখ্য, নোয়াখালীর বেগমগঞ্জের সন্তান মুহাম্মদ ওমর ফারুক মানিক আবুধাবিতে আসেন ২০০৩ সালে। মানিকের রেস্টুরেন্ট ব্যবসা ছাড়াও জনশক্তি আমদানি রপ্তানির ব্যবসা রয়েছে। 


নিউজটি শেয়ার করুন

সাবস্ক্রাইব ইউটিউব চ্যানেল