রোহিত হত্যা : মূল পরিকল্পনাকারী ‌‘দাঁড়ি মহিউদ্দিন’সহ গ্রেফতার ২

রোহিত হত্যা : মূল পরিকল্পনাকারী ‌‘দাঁড়ি মহিউদ্দিন’সহ গ্রেফতার ২

 নিজস্ব প্রতিবেদক
  ২০২১-০১-১৮: ০৩:৫৮ পিএম

নগরের দেওয়ানবাজারে ছাত্রলীগ কর্মী আশিকুর রহমান রোহিত হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারী মোহাম্মদ মহিউদ্দিন ও দাঁড়ি মহিউদ্দিনসহ দুইজনকে গ্রেফতার করে পুলিশ।  

তারা হলেন- চিন্হিত সন্ত্রাসী মোহাম্মদ মহিউদ্দিন (২৯) ওরফে ‘দাঁড়ি মহিউদ্দিন’ ও হামলাকারী সাইফুল ইসলাম বাবু (২০)।  

এ উপলক্ষে সোমবার (১৮ জানুয়ারি) দুপুর ১ টার দিকে চট্টগ্রাম মেট্রোপলিন পুলিশের উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) কার‌্যালয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, এলাকায় ইট-বালি ব্যবসা ও ক্লাবের (মা-মনি ক্লাব) নিয়ন্ত্রণ নিতে আশিকুর রহমান রোহিতকে পূর্ব পরিকল্পনার অংশ হিসেবে হত্যা করা হয়েছে। গ্রেফতার দুই আসামি হলেন- মোহাম্মদ মহিউদ্দিন (২৯) ওরফে দাঁড়ি মহিউদ্দিন ও সাইফুল ইসলাম বাবু (২০)। এদের দুইজনকে গতকাল রোববার (১৭ জানুয়ারি) রাজধানি ঢাকার মুগদা ও মিরপুর থেকে গ্রেফতার করা হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, চকবাজার থানাধীন ডিসি রোড চাঁনমিয়া মুন্সি লেইন এলাকা ভিত্তিক ইট-বালি ব্যবসা, ক্লাব ভিত্তিক নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা ও এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে পূর্ব পরিকল্পনার অংশ হিসেবে ছাত্রলীগ কর্মী আশিকুর রহমান রোহিত হত্যা করা হয়। ঘটনার পরপরই মূল পরিকল্পনাকারী মোহাম্মদ মহিউদ্দিন ওরফে দাঁড়ি মহিউদ্দিন তার মুখের দাঁড়ি ফেলে দিয়ে আরো দুই আসামি সাইফুল ইসলাম বাবু ও সাহাবুদ্দিন ওরফে সাবু ও নিজেদের বেশভূষা পরিবর্তন করে ভারতে পালানোর উদ্দ্যেশ্যে ঢাকায় অবস্থান করছিলো। পুলিশ গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে মহিউদ্দিনকে রাজধানির মুগদা ও সাইফুল ইসলাম বাবুকে মিরপুর থেকে গ্রেফতার করে।

প্রেস বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, “আশিকুর রহমান রোহিত ঘটনার দিন বিকেল ৪ টা ৩০ মিনিটের দিকে ‘বাজার আনার’ উদ্দ্যেশ্যে রওনা করলে পূর্ব পরিকল্পনা অনুযায়ী সাইফুল ইসলাম বাবু ও সাহাবুদ্দিন ওরফে বাবু কৌশলে তারা সাথে মোটর সাইকেলে উঠে। রোহিত মোটর সাইকেল চালিয়ে বাকলিয়া থানাধীন দেওয়ান বাজার ভরা পুকুর পাড় সংলগ্ন কেডিএস গলির ভেতর নির্মানাধীন একটি বিল্ডিংয়ের সামনে পৌছালে দেখে সেখানে মহিউদ্দিন দাঁড়িয়ে আছে। পরে রোহিতের মোটর সাইকেলে থাকা সাবু ও বাবু তাদের কোমর থেকে ধারালো ছোরা বের করে তার কোমরে, পেটে ও পিঠে উপর‌্যপুরি আঘাত করে ঘটনাস্থল ত্যাগ করে।’


নিউজটি শেয়ার করুন

সাবস্ক্রাইব ইউটিউব চ্যানেল