তারেক সোলেমান সেলিম আর নেই

তারেক সোলেমান সেলিম আর নেই

 নিজস্ব প্রতিবেদক
  ২০২১-০১-১৮: ০৭:৪২ পিএম

দূরারোগ্য ব্যধি ক্যান্সারের সাথে লড়াই করে অবশেষে চলে গেলেন সাবেক কাউন্সিলর ও আওয়ামী লীগ নেতা তারেক সোলেমান সেলিম।  সোমবার (১৮ জানুয়ারি) দুপুর ২টায় ঢাকার ডেলটা হাসপাতালে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন (ইন্না-লিল্লাহে ওয়া ইন্না ইলাহে রাজেউন)। তিনি দীর্ঘদিন ধরে  দূরারোগ্য ব্যধি ক্যান্সারে ভোগছিলেন।

টানা ৪ বার আলকরণ ওয়ার্ড থেকে নির্বাচিত কাউন্সিলর এবারের চসিক নির্বাচনে দলের মনোনয়ন বঞ্চিত হন। মনোনয়ন বঞ্চিত হলেও বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনের মাঠে নামেন। কিন্তু করোনার কারণে প্রথম দফা নির্বাচন স্থগিত হয়ে যাওয়ার পর তারেক সোলায়মান সেলিমের শরীরে ক্যান্সার ধরা পড়ে। এর পর তিনি প্রথমে চট্টগ্রামে ও পরে ঢাকার ডেল্টা হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।
মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৭ বছর। সোলায়মান সেলিমের স্ত্রী, এক ছেলে ও দুই মেয়ে রয়েছে।

আলকরণ আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মদ ছালেহ্ এর ছেলে তারেক সোলেমান সেলিম স্কুল জীবন থেকেই ছাত্রলীগের রাজনীতির সঙ্গে যুক্ত হন। বিরোধী পক্ষের অত্যাচার-নির্যাতন সহ্য করেও তিনি বঙ্গবন্ধু ও জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার আদর্শ থেকে বিচ্যুত হননি। তারেক সোলেমান সেলিম ৯০-৯৬ এর দশকে আওয়ামী লীগের দুঃসময়ে রাজপথের অকুতোভয় সৈনিক ছিলেন।

তার মরদেহ চট্টগ্রামে আনার পর মঙ্গলবার (১৯ জানুয়ারি) দুপুর ২টায় চট্টগ্রাম পুরাতন রেলওয়ে স্টেশন চত্বরে নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

শোক:
তারেক সোলায়মান সেলিমের ইন্তেকালে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন তথ্যমন্ত্রী, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম-৭ আসনের সংসদ সদস্য ড. হাছান মাহমুদ। 

তথ্যমন্ত্রী প্রয়াতের আত্মার শান্তিকামনা করেন এবং তার শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। 

তারেক সোলেমান সেলিমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন চট্টগ্রাম-৯ আসনের সংসদ সদস্য ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

সোমবার (১৮ জানুয়ারি) গণমাধ্যমে পাঠানো শোকবার্তায় শিক্ষা উপমন্ত্রী বলেন, তারেক সোলেমান সেলিম স্বৈরাচার বিরোধী আন্দোলন, বিএনপি-জামায়াত জোট বিরোধী আন্দোলনসহ দুঃসময়ে আওয়ামী পরিবারের একজন সাহসী সৈনিক ছিলেন।

তিনি বলেন, আন্দোলন-সংগ্রামে তারেক সোলেমান সেলিমের অগ্রণী ভূমিকা চট্টগ্রামের মানুষ আজীবন শ্রদ্ধার সাথে স্মরণ করবে। 

শিক্ষা উপমন্ত্রী মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবার পরিজনের প্রতি গভীর সমবেদনা জানান।


নিউজটি শেয়ার করুন

সাবস্ক্রাইব ইউটিউব চ্যানেল