চসিক নির্বাচন : একদিনে আট অভিযোগ

চসিক নির্বাচন : একদিনে আট অভিযোগ

 নিজস্ব প্রতিবেদক
  ২০২১-০১-১৯: ০৯:২৭ এএম

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে একে অপরের বিরুদ্ধে অভিযোগের পর অভিযোগ জমা দিচ্ছেন প্রতিদ্ব›দ্বী প্রার্থীরা। গতকাল সোমবার একদিনেই আটটি অভিযোগ জমা দিয়েছেন প্রার্থীরা। এরমধ্যে বিএনপি দলীয় মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেনের পক্ষে একজন কাউন্সিলর প্রার্থীর বিরুদ্ধে অভিযোগ জমা দিয়েছেন চট্টগ্রাম নাগরিক ঐক্য পরিষদ।

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামান বলেন, ‘যতগুলো অভিযোগ জমা পড়ছে সবগুলো দ্রুত সময়ের মধ্যে নিষ্পত্তি করার চেষ্টা করছি। প্রতিদিনই অভিযোগ জমা পড়ছে। আমি সাথে সাথেই সংশ্লিষ্ট থানায় অভিযোগগুলো তদন্ত করতে নির্দেশনা দিচ্ছি। ঘটনার সাথে জড়িত প্রমাণ হলেই ব্যবস্থা নেয়া হবে।’

জানা যায়, ১০নং সংরক্ষিত ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী রাধা রানী দেবী তার প্রতিদ্ব›দ্বী প্রার্থী হুরে আর বিউটির বিরুদ্ধে প্রচারণা পোস্টার ছিঁড়ে পুড়িয়ে ফেলা, অকথ্য ভাষায় গালিগালাজ করে ধর্মীয় উস্কানিমূলক ও অবমাননামূলক বক্তব্য প্রদান, সনাতনী ধর্মকে অকথ্য ভাষায় গালি দিয়ে সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টি করা, মোবাইলে ভিডিও আপলোড করা ও হুমকি ধমকি দেয়ার অভিযোগ আনেন।

২৬নং উত্তর হালিশহর এলাকায় একজন প্রার্থী প্রতিদ্ব›দ্বী প্রার্থী মোহাম্মদ হোসেনের বিরুদ্ধে পোস্টার, লিফলেট ও ব্যানারে দলীয় মনোনয়ন প্রাপ্ত প্রার্থী দাবি করে বিভিন্ন জাতীয় নেতা ও মেয়র প্রার্থীর ছবি সম্বলিত পোস্টার লাগিয়ে প্রচারণা চালানোর অভিযোগ আনা হয়।

বিএনপি দলীয় মেয়র প্রার্থী ডা. শাহাদত হোসেনের পক্ষে চট্টগ্রাম নাগরিক ঐক্যেও আহবায়ক একারমুল করিম ২৫নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আবদুস সবুর লিটনের বিরুদ্ধে হামলা ও এলাকায় প্রবেশ করতে না দেয়ার অভিযোগ তুলেন।

৯নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মো. জহুরুল আলম জসিম প্রতিদ্ব›দ্বী প্রার্থী নুরুল আবছার মিয়া ও তার ছেলে সাজ্জাদের বিরুদ্ধে রাজনৈতিক দলের মনোনীত প্রার্থী, একই ব্যানারে মেয়র প্রার্থীর ছবি ব্যবহার করা ও প্রচারণায় বাধা প্রদানের অভিযোগ আনেন।

১৭নং পশ্চিম বাকলিয়া ওয়ার্ডের একজন প্রার্থী অপর এক কাউন্সিলর প্রার্থীর বিরুদ্ধে দলীয় মনোনয়ন প্রাপ্ত প্রার্থী দাবি করে ব্যানার পোস্টার ছাপিয়ে প্রচারণার অভিযোগ তুলেন।

১২নং সরাই পাড়া ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী সাবের আহমদ সওদাগর প্রতিদ্বন্দ্বী প্রার্থী নুরুল আমিনের বিরুদ্ধে মেয়র প্রার্থীর পোস্টার সংযুক্ত করে এলাকায় সাঁটানো ও দলীয় প্রার্থী দাবি করে পোস্টার ছাপানোর অভিযোগ করেন।

৭নং সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী রুমকি সেনগুপ্ত প্রতিদ্বন্দ্বী প্রার্থী আনজুমান আরা বেগমের বিরুদ্ধে নির্বাচনী প্রচারণার পোস্টার, লিফলেট ও ব্যানারে দলীয় মনোনয়ন প্রাপ্ত বলে প্রচারণা চালানোর ও কর্মীদের হুমকি ধমকি দেয়ার অভিযোগ জমা দেন।

১২নং সরাইপাড়া ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী সামশুল আলম প্রতিদ্ব›দ্বী প্রার্থী নুরুর আবছারের বিরুদ্ধে প্রচারণার পোস্টার, ব্যানারে একজন মেয়র প্রার্থী ছবি ও প্রতীক ব্যবহার করে প্রচারণা চালানোর অভিযোগ জমা দেন।


নিউজটি শেয়ার করুন

সাবস্ক্রাইব ইউটিউব চ্যানেল