আল মানাহিল হাসপাতালে মা ও শিশু বিভাগ উদ্বোধন

আল মানাহিল হাসপাতালে মা ও শিশু বিভাগ উদ্বোধন

 নিজস্ব প্রতিবেদক
  ২০২১-০২-২০: ১০:৫৫ পিএম

করোনাকালে এই মহামারীতে আক্রান্ত হয়ে মারা যাওয়া মানুষের লাশ ফেলে স্বজনরা পালিয়ে যাচ্ছিল তখনই প্রিয়জনের মমতায় গোসল ও কাফন শেষে লাশ দাফন করে নজর কাড়েন চট্টগ্রামের আল মানাহিল ফাউন্ডেশন। 

চট্টগ্রামে করোনা শুরুর পর এমন হাজারো লাশ দাফন ও সৎকারের ভাগীদারও এই বলা যায় এই সংগঠনকে। করোনাকালে মহামারি এই রোগে মারা যাওয়া মানুষের লাশ দাফনের পাশাপাশি সংগঠনটি করোনা রোগীদের চিকিৎসায়ও এগিয়ে আসে। চট্টগ্রামে গড়ে তোলে আলাদা করোনা হাসপাতাল, আল মানাহিল নার্চার হাসপাতাল। নগরীর হালিশহরের ফুল চৌধুরী পাড়ায় এই হাসপাতাল এখন করোনা চিকিৎসা ছাড়াও অন্যান্য রোগীদের চিকিৎসা সেবা দেয়া হচ্ছে। ফলে হাসপাতালটির এখন নাম হয়েছে, আল মানাহিল নার্চার জেনারেল হাসপাতাল।

শনিবার (২০ ফেব্রুয়ারি) উদ্বোধন হয় মা ও শিশু বিভাগ। স্থানীয় গণ্যমান্য আলেম সমাজের উপস্থিতি, পরামর্শদান এবং দোয়ার মাধ্যমে এক ব্যতিক্রমী আয়োজনে উদ্বোধন হয় আল মানাহিল নার্চার জেনারেল হাসপাতালের । 

প্রখ্যাত প্রসূতিবিদ ডাঃ মুনিরা পারভিন, এমবিবিএস (ঢাকা বিশ্ববিদ্যালয়), পিজিটি (গাইনী এন্ড অবস্), পিজিটি (অ্যানেসথেশিয়া)- এর তত্ত্বাবধানে ইনডোর-আউটডোর সুবিধাসহ মা ও শিশু বিভাগের কার্যক্রম চলবে সপ্তাহে ৭দিন, ২৪ঘন্টা।

চিকিৎসা সেবাদানে গরীব ও মধ্যবিত্তদের প্রাধান্য দেয়ার লক্ষ্যেই এমন উদ্যোগ বলে জানান সংশ্লিস্টরা। 

হাসপাতাল সূত্র জানায়, এই হাসপাতালে অভিজ্ঞ দন্ত চিকিৎসকের তত্ত্বাবধানে ডেন্টাল ইউনিট, নামমাত্র মূল্যে থাকা-খাওয়াসহ ইনডোর ইউনিট। অভিজ্ঞ মানবিক স্বাস্থ্যকর্মীদের তত্ত্বাবধানে কোভিড আইসোলেশন ইউনিট। দেশের যেকোন প্রান্তে রোগী বা লাশ পরিবহনের জন্য নামমাত্র মূল্যে অ্যাম্বুলেন্স সেবা। কম খরচে নিরবচ্ছিন্ন সেন্ট্রাল অক্সিজেন সিস্টেম। পরিস্কার-পরিচ্ছন্ন জেনারেল বেড। স্বাস্থ্যকর অথচ হাতের নাগালে এসি/নন-এসি কেবিন। ন্যায্যমূল্যে ২৪ ঘন্টা ফার্মেসী সুবিধা ছাড়াও রয়েছে অক্সিজেন সিলিন্ডার হোম সার্ভিস। 


নিউজটি শেয়ার করুন

সাবস্ক্রাইব ইউটিউব চ্যানেল