একুশের প্রথম প্রহরে শহিদদের স্মরণ চট্টগ্রামবাসীর

একুশের প্রথম প্রহরে শহিদদের স্মরণ চট্টগ্রামবাসীর

 নিজস্ব প্রতিবেদক
  ২০২১-০২-২১: ০১:১২ এএম

একুশে ফেব্রুয়ারির প্রথম প্রহরে শহিদদের গভীর শ্রদ্ধায় স্মরণ করেছে চট্টগ্রামবাসী।

রবিবার (২১ ফেব্রুয়ারি) পুলিশের সশস্ত্র অভিবাদনের মধ্য দিয়ে রাত ১২টা ১ মিনিটে শহীদ মিনারে শ্রদ্ধা জানানোর আনুষ্ঠানিকতা শুরু হয়। এর আগে শনিবার রাত ১১ টার পর থেকেই শহিদ মিনারে শ্রদ্ধা জানাতে লোকজন আসতে শুরু করে। বিভিন্ন সংগঠন, নানা শ্রেণীপেশার মানুষ স্লোগানে মুখর করে তোলে শহিদ মিনার এলাকা।

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরী কাউন্সিলরদের নিয়ে শহিদ মিনারে প্রথম ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

শ্রদ্ধা জানান চট্টগ্রামের উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান জহিরুল আলম দোভাষ, বিভাগীয় কমিশনার, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার, চট্টগ্রামের জেলা প্রশাসক, পুলিশ সুপার, জেলা পরিষদ চেয়ারম্যান এবং জেলা ও মহানগর মুক্তিযোদ্ধা কমাণ্ডার।

প্রশাসনের শ্রদ্ধা নিবেদন শেষ হলে শহিদ মিনার সাধারণ মানুষের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। এর পর একে একে চট্টগ্রাম প্রেস ক্লাব, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

রোববার সকালে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন শহিদ বেদিতে পুষ্পস্তবক অর্পণ করবে। এছাড়া অন্যান্য রাজনৈতিক দল এবং সংগঠন শহিদ মিনারে শ্রদ্ধা জানাবে।

নগর বিএনপি এবং সহযোগী সংগঠন সকাল ১০টায় শোভাযাত্রা সহকারে শহিদ মিনারে গিয়ে শ্রদ্ধা জানাবে। এসময় দক্ষিণ ও উত্তর জেলা বিএনপিও শ্রদ্ধা জানাবে বলে জানান নগর বিএনপির আহবায়ক কমিটির সদস্য ইদ্রিস আলী। তিনি বলেন, ফুল দেওয়ার পর বিভিন্ন ওয়ার্ড পর্যায়ে পৃথক কর্মসূচি পালন করা হবে।

চট্টগ্রাম সিটি করপোরেশনের উদ্যোগে রোববার সকাল সাড়ে ৯টায় লালদীঘি পাড়ের সিটি করপোরেশনের পাবলিক লাইব্রেরি মিলনায়তনে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। পরে একুশে ফেব্রুয়ারি উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতিতে এবারের একুশের ভোরে প্রভাত ফেরিতে ব্যাপক জনসমাগমে নিষেধাজ্ঞা দিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)।


নিউজটি শেয়ার করুন

সাবস্ক্রাইব ইউটিউব চ্যানেল