করোনা : জেলা প্রশাসনের অভিযানে জরিমানা

করোনা : জেলা প্রশাসনের অভিযানে জরিমানা

 নিজস্ব প্রতিবেদক
  ২০২১-০৪-০৭: ০৮:২৮ পিএম

চলমান করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে জেলা প্রশাসনের অভিযানে ২৭ হাজার টাকার অধিক জরিমানা এবং ৫৫০০ মাস্ক বিতরণ করা হয়েছে। 

বুধবার (৭ এপ্রিল) জেলা প্রশাসন চট্টগ্রামের ৭ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নগরীর এগারটি স্থানে মোবাইল কোর্ট পরিচালনা করেন। এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সোহেল রানা এ কে খান ও সিটি গেট এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা কালে ১ টি মামলা দায়ের করে ৫০০ টাকা অর্থদণ্ড আদায় করেন । এছাড়াও সাধারণ মানুষের মাঝে জেলা প্রশাসন, চট্টগ্রামের পক্ষ থেকে মাস্ক বিতরণ করেন। 

নির্বাহী ম্যাজিস্ট্রেট  নিবেদিতা চাকমা নগরীর আগ্রাবাদ এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করার সময় ৫টি মামলা দায়ের করে ২২০০ টাকা অর্থদণ্ড আদায় করেন এবং সচেতনতার লক্ষ্যে মাস্ক বিতরণ করেন। 

নগরীর কাজীর দেউড়ী, চকবাজার ও প্রবর্তক মোড় এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আতিকুর রহমান। স্বাস্থ্যবিধি মেনে চলার ব্যাপারে নির্দেশনা প্রদান করার সময় স্বাস্থ্যবিধি না মেনে চলায় ৪ টি মামলা দায়ের করে ২৭০০ টাকা অর্থদণ্ড আদায় করেন। এসময় সাধারণ মানুষের মাঝে মাস্ক বিতরণ করেন । 

নগরীর জিইসি এবং মুরাদপুর এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ ওমর ফারুক। এসময় গণপরিবহনের চালক ও যাত্রীদের স্বাস্থ্যবিধি সঠিক ভাবে না মানায় ৮ হাজার ৫০০ টাকা অর্থদণ্ড আদায় করেন। 

নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাহমিদা আফরোজ নগরীর বায়েজিদ এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করার সময় সাধারণ মানুষ এবং গণপরিবহনে স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়ে নির্দেশনা প্রদান করার সময় ২ টি মামলায় ৫০০০ টাকা অর্থদণ্ড আদায় করেন। 

নির্বাহী ম্যাজিস্ট্রেট প্লাবন কুমার বিশ্বাস অক্সিজেন মোড় এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করার সময় ৭ টি মামলা দায়ের করে ৬ হাজার ৪০০ টাকা অর্থদণ্ড আদায় করেন । 

নির্বাহী ম্যাজিস্ট্রেট  আব্দুল্লাহ আল মামুন নগরীর কর্ণফুলী ব্রিজ ও বহদ্দারহাট এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করার সময় ৬ টি মামলায় ২ হাজার ৩০০ টাকা অর্থদণ্ড আদায় করেন।

এছাড়াও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের উদ্যোগে নগরীর সিআরবি, লালখান বাজার, কাজির দেউরী ও স্টেডিয়াম এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়। আদালত পরিচালনাকালে করোনা ভাইরাসজনিত রোগের বিস্তার রোধে জনসাধারণকে মাস্ক পরাসহ স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য পথচারীদের সচেতন করা হয়। সে সময় সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে মাস্ক না পরে ঘরের বাইরে বের হওয়ায় আটজন পথচারীকে এক হাজার পাঁচশত টাকা জরিমানা করা হয়। অভিযানে মাস্কবিহীন জনসাধারনকে মাস্ক প্রদান করা হয়। 

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মারুফা বেগম নেলী ও স্পেশাল ম্যাজিষ্ট্রেট (যুগ্ম জেলা ও দায়রা জজ) জাহানারা ফেরদৌসের নেতৃত্বে এই মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।


নিউজটি শেয়ার করুন

সাবস্ক্রাইব ইউটিউব চ্যানেল


  চট্টগ্রামে করোনায় আরও ৮জন মারা গেলেন

  হঠাৎ স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে হেফাজত নেতাদের বৈঠক

  মহিলা দল নেত্রী মণিসহ পাঁচ জন জামিনে মুক্ত

  জমি নিয়ে বিরোধ, প্রতিপক্ষের হামলায় বোয়ালখালীতে নিহত ১

  দোকান-শপিংমল খুলে দেয়ার দাবি ব্যবসায়ীদের

  করোনায় দেশে ১১২ জনের মৃত্যু

  করোনা: চট্টগ্রামের জয়নগর রেডজোন

  লকডাউনের মেয়াদ ২৮ এপ্রিল পর্যন্ত বাড়ছে

  করোনায় চট্টগ্রামে আরও ৫ মৃত্যু

  ওমানে সড়ক দুর্ঘটনায় রাঙ্গুনীয়ার তিন প্রবাসী নিহত

  করোনায় রেকর্ড ১০২ জনের মৃত্যু

  বাঁশখালীর ঘটনায় নিহতদের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর

  করোনায় আরও ৭ মৃত্যু চট্টগ্রামে

  মামুনুল হক গ্রেফতার

  বাঁশখালীর ঘটনায় দুই মামলা, আসামী কয়েক হাজার

  জেলা প্রশাসনের অভিযানে ৪১ মামলা ও অর্থদণ্ড

  বাঁশখালীর ঘটনায় তদন্ত কমিটি, নিহত প্রতি পরিবার পাবে ৩ লাখ টাকা

  'জাতির পিতার স্বপ্ন সোনার বাংলা গড়তে কার্যকর ভূমিকা পালন করতে হবে'

  করোনার থাবায় চট্টগ্রামে গেল আরও ৭ প্রাণ

  আবারও রক্তাক্ত বাঁশখালীর গন্ডামারা, পুলিশের গুলিতে নিহত ৫