আঞ্চলিক গানে গুজব প্রচার, ফটিকছড়ি থেকে শিল্পী গ্রেফতার

আঞ্চলিক গানে গুজব প্রচার, ফটিকছড়ি থেকে শিল্পী গ্রেফতার

 নিজস্ব প্রতিবেদক
  ২০১৯-০৮-০১: ০৬:০৭ পিএম

আঞ্চলিক গান গেয়ে পদ্মাসেতু-ছেলেধরা নিয়ে গান তৈরী ও প্রচারের অভিযোগে চট্টগ্রামের ফটিকছড়ি থেকে কথিত এক শিল্পীকে গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (১ আগস্ট) দুপুরে নগরীর হালিশহরে জেলা পুলিশ কার্যালয়ে আয়োজিত এক  সংবাদ সম্মেলন এ বিষয়ে জানান চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) এ কে এম এমরান ভূঁইয়া।

গ্রেফতার শিল্পীর নাম-আলমগীর বিন কবির (৩৪)। তিনি ফটিকছড়ি উপজেলার চাড়ালিয়াহাট এলাকার কবির আহমদের ছেলে। বুধবার (৩১ জুলাই) রাতে ফটিকছড়ি উপজেলার নাজিরহাট পৌরসভার হাসপাতাল রোডে বদিউল আলমের বাসা থেকে ওই শিল্পীকে গ্রেফতার করা হয়।

সংবাদ সম্মেলনে চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) এ কে এম এমরান ভূঁইয়া জানান, ফটিকছড়িতে আঞ্চলিক ভাষায় সুর করে গান গেয়ে ভিডিও তৈরি করেন কথিত শিল্পী আলমগীর বিন কবির। নবজাগরণ শিল্পীগোষ্ঠী নামে তার একটি সংগঠনও রয়েছে। সম্প্রতি তাদের তৈরী করা ‘কল্লাকাটনি’ শিরোনামে ৫ মিনিটের ৫৩ মিনিটের একটি আঞ্চলিক গানের ভিডিও ফেসবুকে ছাড়া হয়েছে, যা পুলিশের হাতে এসেছে।

তিনি বলেন, ‘ভিডিওটিতে দেখা যায়, গ্রেফতার আলমগীর পদ্মাসেতু, ছেলেধরা, কল্লাকাটার  গুজব ছড়িয়ে এলাকার শিশু-কিশোরদের স্কুল-মাদ্রাসায় একা না পাঠানো সংক্রান্ত বিভিন্ন তথ্য দিয়ে গান পরিবেশন করছেন। পাশাপাশি মিথ্যা, বানোয়াট ও বিভ্রান্তিকর তথ্য দিয়ে গান বানিয়ে তা ভিডিও করে ফেসবুকে ছেড়ে দিয়েছে আলমগীর ও তার সহযোগীরা। যা ফেসবুকে কয়েক হাজারবার শেয়ার হয়েছে। বুধবার রাতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। এসময় আলমগীরের কাছ থেকে ভিডিওচিত্র তৈরির বিভিন্ন সরঞ্জামও উদ্ধার করা হয়েছে।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার মশিউদ্দৌলা রেজা, মহিউদ্দিন মাহমুদ সোহেল ও আবদুল্লাহ আল মাসুম।


সাবস্ক্রাইব ইউটিউব চ্যানেল